ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মহররম ১৪৪৬

লেবাননে হিজবুল্লাহর স্থাপনায় হামলা, দাবি ইসরায়েলের

প্রকাশনার সময়: ১০ জুলাই ২০২৪, ২০:০৪

ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, তারা লেবাননে সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর স্থাপনায় হামলা চালিয়েছে। গাজা যুদ্ধ শুরুর পর থেকেই ইসরায়েলি বাহিনী ও হিজবুল্লাহর মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটছে।

বুধবার (১০ জলাই) টেলিগ্রামে এক পোস্টে ইসরায়েলি সামরিক বাহিনী বলে যে, মঙ্গলবার রাতে রাজধানী বৈরুত থেকে ৭৯ কিলোমিটার দূরে অবস্থিত জান্তা গ্রামের কাছে লেবানিজ গোষ্ঠীটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় হামলা চালিয়েছে।

যেখানে বেশিরভাগ আক্রমণ এখন পর্যন্ত দক্ষিণে সীমাবদ্ধ, সেখানে এই হামলা দেশটির কিছুটা গভীরে হতে দেখা গেল। রাতে ইসরায়েলি বাহিনী দক্ষিণের শহর বারাচিত শহরে হিজবুল্লাহর আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় হামলা চালায়। কাফর কিলা অঞ্চলে এক অস্ত্র গুদামেও হামলা হয়েছে।

লেবাননের দক্ষিণাঞ্চলীয় শহর মারজাইয়ুন থেকে আল জাজিরার সাংবাদিক আসাদ বেগ বলেন, ইসরায়েলি কামান, ড্রোন, ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা হয়েছে ইয়ারুন, হাদাথা, হুলা, তাউলিন ও আল-নদি শায়ত নামক স্থানে।

সিরিয়া এবং ইসরায়েল-অধিভুক্ত গোলান মালভূমিতে ইসরায়েল ও হিজবুল্লাহর গোলাগুলির পরেই এ হামলার ঘটনা ঘটল। মঙ্গলবার ইসরায়েল সিরিয়া-লেবানন সীমান্তের কাছে হিজবুল্লাহর একটি যান লক্ষ্য করে হামলা করে। এতে দুজন নিহত হন বলে জানায় সিরিয়ান ওয়ার মনিটর।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ