রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

ইসরাইলি বাহিনীর হাতে হামাস প্রধানের বোন আটক

প্রকাশনার সময়: ০২ এপ্রিল ২০২৪, ১১:৫৫

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের প্রধান ইসমাইল হানিয়ার বোনকে তার বাড়ি থেকে অপহরণ করেছে দখলদার ইসরাইলি বাহিনী। অপহৃত সাবাহ আব্দেল সালাম হানিয়াকে ইসরাইলের দক্ষিণাঞ্চলের তেল শেবাহ শহরের কারাগারে আটক রাখা হয়েছে।

ইসরাইলি পুলিশ বাহিনীর বরাতে সোমবার এ তথ্য নিশ্চিত করেছে তেল আবিব ভিত্তিক সংবাদমাধ্যম টাইমস অব ইসরাইল। ইসরাইলি পুলিশের এক মুখপাত্র জানান, শিন বেটের সাথে যৌথ অভিযানে ৫৭ বছর বয়সী একজন নারীকে গ্রেপ্তার করা হয়েছে, যিনি হামাসের একজন শীর্ষ নেতার (ইসমাইল হানিয়া) আত্মীয়। হামাস যোদ্ধাদের সাথে তার যোগাযোগ রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। তার বিরুদ্ধে ইসরাইলের ভেতরে হামাস যোদ্ধাদের হামলায় উসকানির অভিযোগ রয়েছে।

এর আগে গেলো ফেব্রুয়ারি মাসে গাজা উপত্যকায় ইসরাইলি হামলায় সাবাহ আব্দেল সালাম হানিয়ার ২২ বছর বয়সী ছেলে হাজিম নিহত হন। ইরানভিত্তিক পার্সটুডে জানিয়েছে, ইসরাইলের দখলদার বাহিনী গাজা উপত্যকায় কয়েক দফা বিমান হামলা চালিয়ে ইসমাইল হানিয়ার পরিবারের অন্তত ১৪ সদস্যকে হত্যা করেছে। বিমান হামলায় ইসমাইল হানিয়ার এক ছেলেও নিহত হয়েছেন।

এর আগে গেলো বছরের অক্টোবর মাসের ৭ তারিখে ইসরাইলে এই দশকের সবচেয়ে বড় সামরিক অভিযান চালায় গাজার হামাস সরকার। এর পরপরই গাজায় বিমান হামলা ও স্থল হামলা শুরু করে ইসরাইল। এ আগ্রাসনে এখন পর্যন্ত ৩৩ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন যাদের অধিকাংশই নারী ও শিশু। আহত লাখ ছাড়িয়েছে।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi