ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জিলকদ ১৪৪৫

নেতানিয়াহুকে অপসারণের দাবিতে ইসরায়েলে বিক্ষোভ

প্রকাশনার সময়: ০১ এপ্রিল ২০২৪, ১৫:৫৬

ইসরায়েলে প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে অপসারণের দাবিতে বিক্ষোভ শুরু করেছে তার বিরোধীরা। রোববার (৩১ মার্চ) জেরুজালেমের নেসেটের বাইরে অপর একটি বিক্ষোভে গাজায় বন্দী থাকা ব্যক্তিদের মুক্তির দাবি জানায় বিক্ষোভকারীরা। এর আগে শনিবার (৩০ মার্চ) রাতে তেল আবিব, জেরুজালেম, সিজারিয়া, রানানা এবং হার্জলিয়াতে হাজার হাজার ইসরায়েলি রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করে।

সংবাদমাধ্যম দি গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, বিক্ষোভে হাজার হাজার ইসরায়েলিরা এ সময় নেতানিয়াহুর অপসারণের আহ্বান জানিয়েছে। নেতানিয়াহুকে প্রধানমন্ত্রী পদ থেকে ক্ষমতাচ্যুত না করা পর্যন্ত এ বিক্ষোভ অব্যাহত রাখার দাবি জানান তারা।

জেরুজালেমে নেসেটের সামনে এক বিক্ষোভকারী জানান, ‘প্রধানমন্ত্রী পদত্যাগ না করা পর্যন্ত আমি এখানে (নেসেটের সামনে) ক্যাম্প করব।’

তেল আবিবের কাপলান স্ট্রিটে অনুষ্ঠিত বিক্ষোভে গাজায় এখনও বন্দি থাকা ইসরায়েলিদের মুক্তি এবং অবিলম্বে সাধারণ নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানানো হয়। বিক্ষোভে অংশ নেন প্রায় ৫৪ দিন আগে মুক্তি পাওয়া জিম্মি রাজ বেন-আমি।

বিক্ষোভকারীরা ‘জিম্মি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়’, ‘তারা সবাই বাড়ি ফিরে না আসা পর্যন্ত থামব না’ বলে স্লোগান দেন।

বিক্ষোভ দমাতে কঠোর অবস্থানে রয়েছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। এরই মধ্যে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে ১৬ জনকে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ