ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

মস্কোতে কনসার্ট হলে বন্দুক হামলায় নিহত ৪০

আহত প্রায় ১০০ জন
প্রকাশনার সময়: ২৩ মার্চ ২০২৪, ০৭:৪৮

রাশিয়ার রাজধানী মস্কোর একটি কনসার্ট হলে পাঁচ বন্দুকধারী হামলা চালিয়েছে। তারা মুখোশ পরে কনসার্ট হলে ঢুকে স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে ভিড়ের মধ্যে এলোপাতাড়ি গুলি চালায়। শুক্রবার (২২ মার্চ) রাশিয়ার ক্রোকাস সিটি হলে এই হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এ হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ১০০ জন।

স্থানীয় সময় সন্ধ্যায় ওই কনসার্ট হলে শিশু-কিশোরদের একটি নাচের প্রতিযোগিতা চলছিল। হলে প্রতিযোগীদের পাশাপাশি তাদের বাবা-মায়েরা উপস্থিত ছিলেন।

বিবিসির খবরে বলা হয়, রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এই হামলাকে সন্ত্রাসবাদী হামলা হিসেবে উল্লেখ করেছে। দেশটির কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থা জানিয়েছে, এই হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছে। আহত হয়েছে শতাধিক মানুষ।

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত্ব সংবাদ সংস্থা তাস জানিয়েছে, গুলি-বিস্ফোরণের ঘটনায় কয়েকজন হতাহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে এ সংখ্যা জানাতে পারেনি সংবাদমাধ্যমটি। সামাজিক যোগাযোগমাধ্যমে ওই কনসার্ট হলের কিছু ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে ওই ভবন থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়।

গুলি-বিস্ফোরণের পর ওই কনসার্ট হল থেকে মানুষজনকে সরিয়ে নেওয়া হচ্ছে। দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে তাস। এদিকে বিবিসি বলছে, ৫০টির বেশি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে গেছে। সেই সঙ্গে রাশিয়ার ন্যাশনাল গার্ডের বিশেষ ইউনিটের সদস্যদেরও সেখানে পাঠানো হয়েছে।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন এই হামলাকে ‘মহা ট্র্যাজেডি’ বলে অভিহিত করেছেন। হামলার স্থানে অন্তত ৫০টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ