ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বিমান থেকে ফেলা ত্রাণ মাথায় পড়ে গাজায় ৫ জনের মৃত্যু!

প্রকাশনার সময়: ০৯ মার্চ ২০২৪, ০৮:২১ | আপডেট: ০৯ মার্চ ২০২৪, ০৮:৩৫

গাজায় বিমান থেকে ফেলা ত্রাণ মাথায় পড়ে ৫ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও ১০ জন। শুক্রবার (৮ মার্চ) আল শাতি শরণার্থী ক্যাম্পে এসব ত্রাণ ফেলা হয়। খবর সিএনএন

আল-শিফা হাসপাতালের জরুরি বিভাগের প্রধান মোহাম্মদ আল-শেখ পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় আহতদের চিকিৎসার জন্য আল-শিফা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিক খাদের আল জানুন স্থানীয়দের বরাত দিয়ে সিএনএন এ তথ্য জানিয়েছে। তবে কোন দেশের বিমান থেকে এসব ত্রাণ ফেলা হয়েছে তা তিনি নিশ্চিত করতে পারেননি।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় ক্রমাগত হামলায় দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে পৌঁছেছে ফিলিস্তিনিরা। তাদের অনাহারে থাকা এসব মানুষকে সহযোগিতায় গত কয়েকদিন ধরে বিমান থেকে ত্রাণ ফেলছে যুক্তরাষ্ট্র ও অন্যান্য দেশ।

প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশনার পর গত শনিবার যুক্তরাষ্ট্র বিমান থেকে প্রথমবারের মতো খাবারের ৩৮ হাজার প্যাকেট ত্রাণ গাজায় ফেলে। ওই সময় তাদের সহযোগিতা করেছিল জর্ডানও।

এদিকে ইসরায়েলের হামলায় গাজায় ৩০ হাজার ৮০০ মানুষ প্রাণ হারিয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যম আল আরাবিয়া গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে বলছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় গাজায় ৮৩ জনের মৃত্যু হয়েছে।

এ সময় আহত হয়েছেন আরও ১৪২ ফিলিস্তিনি। ফলে গত অক্টোবর থেকে চলা এই হামলায় মোট আহতের সংখ্যা দাঁড়িয়েছে ৭২ হাজার ২৯৮ জনে।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ