ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০, ২৩ শাবান ১৪৪৫

সরকারি হাসপাতালের অপারেশন থিয়েটারে ‘প্রি ওয়েডিং শ্যুট’

প্রকাশনার সময়: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৮

আজকাল বর-কনে’রা সাধারণত বিয়েভিত্তিক ফটোশুটের জন্য অন্যদের চেয়ে ভিন্ন কিছু করে এগিয়ে থাকতে বিচিত্র সব জায়গা খুঁজে থাকেন। কিন্তু এবার প্রি-ওয়েডিং ফটোশুটের জন্যে সরকারি একটি হাসপাতালের অপারেশন থিয়েটারকে বেছে নেন এক হবু দম্পতি। আর এমন ঘটনায় চাকরি হারিয়েছেন এক চিকিৎসক।

আমরা সকলেই কমবেশি জানি একজন রোগীর জীবন বা মরণ নির্ভর করে হাসপাতালের অপারেশন থিয়েটারে। কিন্তু, এমন একটি স্পর্শকাতর জায়গায় ওয়েডিং ফটোশুটের মত ঘটনায় রীতিমতো তোলপাড় শুরু হয়েছে নেটমাধ্যমে। ঘটনাটি ভারতের কর্ণাটকের চিত্রদুর্গ জেলার একটি সরকারি হাসপাতালের।

চিকিৎসকের এমন কাণ্ডের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখা গেছে, চিত্রদুর্গের ভরমসাগর সরকারি হাসপাতালের অপারেশন থিয়েটারে (ওটি) অ্যাপ্রন পরা অবস্থায় রোগীর অস্ত্রোপচার করছেন এক চিকিৎসক। সামনেই দাঁড়িয়ে রয়েছেন তার হবু স্ত্রী। হবু স্বামীকে অস্ত্রোপচারে সাহায্য করছেন তিনি।

ভিডিওটি প্রথম দেখায় মনে হবে এটা আসলেই সত্যিকার কোনো অপারেশনের ভিডিও। কিন্তু পরক্ষণেই দেখা যায়, কয়েকজন ব্যক্তি ওই চিকিৎসক ও তার হবু স্ত্রীর সামনে ক্যামেরা ও লাইট নিয়ে দাঁড়িয়ে রয়েছেন। আবার কিছুক্ষণ পর ডাক দেয়ার সঙ্গে সঙ্গে উঠে হাসতে থাকেন অস্ত্রোপচারের বিছানায় থাকা ব্যক্তিও।

পরে জানা যায়, প্রি ওয়েডিং শুটিংয়ের জন্যই অভিষেক নামের ওই চিকিৎসক অপারেশন থিয়েটারের মতো স্পর্শকাতর জায়গাকে বেছে নিয়েছিলেন! বিষয়টি প্রকাশ্যে আসতেই ভারতজুড়ে সমালোচনার ঝড় বয়ে যায়।

ঘটনা জানতে পারার সঙ্গে সঙ্গে ওই চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেন কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী দীনেশ গুন্ডু রাও, চাকরি থেকে বরখাস্ত করা হয় অভিযুক্ত চিকিৎসককে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, যে অপারেশন থিয়েটারে শুটিং করা হয়েছিল, মেরামতের কাজের জন্য সেটি গত বছরের সেপ্টেম্বর থেকে বন্ধ রয়েছে। গত বছরের শুরুতেই স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে ওই হাসপাতালে যোগ দেন অভিষেক।

সূত্র- হিন্দুস্তান টাইমস

নয়াশতাব্দী/ডিএ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi