ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০, ২৩ শাবান ১৪৪৫

টিকটকে অ্যাকাউন্ট খুলে সমালোচনার মুখে বাইডেন

প্রকাশনার সময়: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪২

যুক্তরাষ্ট্রে ২০টির বেশি অঙ্গরাজ্যে সরকারি কাজে ব্যবহৃত ফোন-ট্যাবের মতো ডিভাইসগুলোতে টিকটক নিষিদ্ধ হলেও এবার টিকটকের অ্যাকাউন্ট খুলেছেন খুদ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় রোববার (১১ ফেব্রুয়ারি) ২৬ সেকেন্ডের একটি ভিডিও আপলোড দিয়ে এই প্ল্যাটফর্মটিতে যাত্রা শুরু করেন তিনি।

মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, সাম্প্রতিক বছরগুলোতে টিকটক নিয়ে মার্কিন সরকার তীব্র সমালোচনা করেছে। মার্কিন আইনপ্রণেতাদের একটা বড় অংশই এই প্ল্যাটফর্মের সমালোচনা করেছেন। এমনকি বাইডেনের দল ডেমোক্রেটিক পার্টির নেতারাও এই প্ল্যাটফর্মের সমালোচনা করেছেন। তারপরও নির্বাচনকে সামনে রেখে জো বাইডেন টিকটকে অ্যাকাউন্ট খুললেন।

টিকটক চীনা সংস্থা বাইটড্যান্সের মালিকানাধীন প্রতিষ্ঠান। মার্কিন রাজনীতিবিদদের একটি বড় অংশ বেইজিং এটার মাধ্যমে প্রোপাগান্ডা চালায় বলে অভিযোগ করেছে। এমনিক নিরাপত্তার উদ্বেগের কথা উল্লেখ করে যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকার এবং বেশ কয়েকটি অঙ্গরাজ্য সরকারি ডিভাইসে টিকটক নিষিদ্ধ করেছে।

টিকটকে খোলা বাইডেনের অ্যাকাউন্টের নাম @বাইডেনএইচকিউ ক্যাম্পেইন। সেই অ্যাকাউন্টে শেয়ার করা ভিডিওতে রাজনীতি থেকে শুরু করে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ফুটবল লীগ চ্যাম্পিয়নশিপসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন বাইডেন।

নয়াশতাব্দী /ডিএ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi