ঢাকা, সোমবার, ৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলকদ ১৪৪৫

এবার আসামে রাহুলকে মঠে ঢুকতে বাধা বিজেপির

প্রকাশনার সময়: ২৩ জানুয়ারি ২০২৪, ০৭:১৩

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অযোধ্যায় যখন রামমন্দির উদ্বোধন করছিলেন, তখন আসামের একটি মন্দিরে পূজা দিতে চেয়েছিলেন দেশটির বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী। কিন্তু তাকে মন্দিরে ঢুকতে দেওয়া হয়নি। মন্দিরে ঢুকতে না পেরে রাহুল গান্ধীর প্রশ্ন—‘আমার কী অপরাধ’ সোমবার আসামের নগাও জেলার বটদ্রবা সাত্রামন্দিরে এ ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

খবরে বলা হয়েছে, মন্দিরে ঢুকতে বাধা দেওয়ার পর রাস্তায় বসে পড়ে প্রতিবাদ জানান রাহুল। পাশাপাশি আসামে ভারত জোড়ো ন্যায় যাত্রায় ‘পরিকল্পিত হামলার’ অভিযোগ এনে দেশজুড়ে প্রতিবাদ ঘোষণা করেছে কংগ্রেস পার্টি। মন্দিরে ঢুকতে না দেওয়ার ঘটনায় রাহুল রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও বিজেপি সরকারকে দায়ী করেছেন।

দুঃখ প্রকাশ করে রাহুল বলেন, ‘আমরা এ মন্দির দর্শন করতে চেয়েছিলাম। আমরা কী এমন অপরাধ করেছি যে মন্দিরটি দেখতে দেওয়া হয়নি?’ তিনি জানান, মন্দিরে প্রার্থনা ছাড়া আর কিছু করার পরিকল্পনা ছিল না। বর্তমানে তিনি ‘ভারত জোড়ো ন্যায় যাত্রার’ নেতৃত্ব দিচ্ছেন। গত ১৪ জানুয়ারি মণিপুর রাজ্য থেকে এ যাত্রা শুরু হয়। যাত্রাটি নাগাল্যান্ড হয়ে সোমবার নবম দিনে আসামে অবস্থান করছিল।

২৫ জানুয়ারি পর্যন্ত আসামের বিভিন্ন অঞ্চলে একাধিক সভা-সমাবেশ করবে দলটি। পরিকল্পনা অনুযায়ী, ৬৬ দিনের এ যাত্রা ৬ হাজার ৭১৩ কিলোমিটার পথ পাড়ি দিয়ে মহারাষ্ট্রে গিয়ে শেষ হবে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, রোববার আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা রাহুল গান্ধীকে তার ‘ভারত জোড়ো ন্যায় যাত্রার’ রুট পরিবর্তনের আহ্বান জানান। রামমন্দিরের অভিষেক অনুষ্ঠানের দিন পঞ্চদশ শতাব্দীর অসমিয়া সাধক ও সমাজসংস্কারক শ্রীমন্ত শঙ্করদেবের জন্মস্থান বটদ্রবায় রাহুলের সফর পরিকল্পনাকে অপ্রয়োজনীয় প্রতিযোগিতা হিসেবে আখ্যায়িত করেন।.

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ