ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

মালদ্বীপের তিন মন্ত্রী বরখাস্ত

মোদিকে নিয়ে ‘আপত্তিকর’ পোস্ট
প্রকাশনার সময়: ০৮ জানুয়ারি ২০২৪, ০৭:৩৩

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কটাক্ষ করে বরখাস্ত হয়েছেন মালদ্বীপের তিন মন্ত্রী। ওই তিন মন্ত্রী হলেন, মারিয়াম শিউনা, মালশা ও হাসান জিহান। এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) তাঁকে ‘ভাঁড়’, ‘হাতের পুতুল’ বলে কটাক্ষ করেন মালদ্বীপের যুবকল্যাণ মন্ত্রী মারিয়ম শিউনা। এরপর গত ৭ জানুয়ারি তাকে বরখাস্ত করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ইতিমধ্যে বিষয়টি নিয়ে মালদ্বীপ সরকারের সঙ্গে আলোচনা শুরু করেছে ভারতীয় হাইকমিশন। এদিকে মালদ্বীপের মন্ত্রীর এই মন্তব্য প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয় হ্যাশট্যাগ বয়কট মালদ্বীপ। দেশটিতে যাওয়ার পরিকল্পনা বাতিল করছেন অনেকেই। গত ৪ জানুয়ারি মালদ্বীপ সফরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে সমুদ্র ও সৈকতের ছবি পোস্ট করেন তিনি। তার পরেই প্রধানমন্ত্রীর ছবি নিয়ে একের পর এক কটাক্ষ শুরু করেন ‘চিনপন্থী’ মালদ্বীপ সরকারের নেতা-মন্ত্রীরা।

একের পর এক অপমানজনক মন্তব্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর মালদ্বীপ সরকার এক বিবৃতি জারি করেছে। এতে বলা হয়েছে, বাকস্বাধীনতা থাকলেও সেটা ভেবেচিন্তে প্রয়োগ করা উচিত। হিংসা ছড়াতে বা আন্তর্জাতিক মহলে মালদ্বীপের অবস্থান নিয়ে প্রশ্ন উঠতে যেন বাকস্বাধীনতার অপব্যবহার না হয়। সোশ্যাল মিডিয়ায় বিদেশি নেতা ও আধিকারিকদের বিরুদ্ধে নানা অপমানজনক মন্তব্য ঘোরাফেরা করছে। তবে সেগুলো প্রত্যেকটাই ব্যক্তিগত মতামত, তার সঙ্গে মালদ্বীপ সরকারের কোনো সম্পর্ক নেই।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ