রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
বিএসএমএমইউতে মুখোমুখি দুই পক্ষ

বিদায় নিচ্ছেন উপাচার্য শারফুদ্দিন আহমেদ

প্রকাশনার সময়: ২৮ মার্চ ২০২৪, ১২:৪১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য হিসাবে অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের মেয়াদ শেষ হচ্ছে বৃহস্পতিবার (২৮ মার্চ)। দেশের সবচেয়ে বড় চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানটিতে তিন বছর দায়িত্ব পালন করেছেন তিনি। এ পদের নতুন দায়িত্ব নিচ্ছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক।

এদিকে বিএসএমএমইউ ক্যাম্পাসে আওয়ামীপন্থী স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ও উপাচার্যপন্থিরা মুখোমুখি অবস্থান নিয়েছে। যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঠেকাতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিল্টন হলে বর্তমান উপাচার্যের বিদায় ও নতুন উপাচার্যের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এর আগে অবৈধভাবে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে উপাচার্য অধ্যাপক শরফুদ্দিন আহমেদের বিরুদ্ধে। ‘শতাধিক’ শিক্ষক কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের অভিযোগ তুলে আন্দোলনে নামেন আওয়ামীপন্থী স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) বিএসএমএমইউ ইউনিটের নেতারা। গত ২৩ মার্চ এ আন্দোলন চলাকালে বিদায়ী ভিসির ব্যক্তিগত সহকারীসহ কয়েকজনকে মারধর করে বিশ্ববিদ্যালয় থেকে বের করে দেয়ার অভিযোগ উঠে।

আন্দোলনরত চিকিৎসকদের অভিযোগ, বিএসএমএমইউতে হওয়া আগের নিয়োগগুলোর সময়ে দুর্নীতি হয়েছে। এমনকি বিদায়ের ঠিক আগমুহূর্তে অ্যাডহকের মাধ্যমে আরও শতাধিক শিক্ষক কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের প্রক্রিয়া চলছে। ফলে নিয়োগ বাণিজ্যের অভিযোগ তুলে বিক্ষোভে নেমেছেন তারা।

উল্লেখ্য, গত ১১ মার্চ বিএসএমএমইউর নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক দীন মো. নূরুল হক। আগামী ২৮ মার্চ মেয়াদ অধ্যাপক শরফুদ্দিন আহমেদের মেয়াদ শেষে দায়িত্ব নেবেন তিনি।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi