ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জিলহজ ১৪৪৫

প্রথমবারের মতো দক্ষিণ কোরিয়ায় হাফেজে কোরআন সম্মেলন

প্রকাশনার সময়: ০৩ জুন ২০২৪, ২৩:২৪ | আপডেট: ০৩ জুন ২০২৪, ২৩:২৮

দক্ষিণ কোরিয়ায় প্রথমবারের মতো কোরআনে হাফেজদের সংবর্ধনা ও সম্মাননা দিয়েছে কোরিয়া মুসলিম কমিউনিটি। এতে ৩০ জন কোরআনে হাফেজকে সংবর্ধনা ও সম্মাননা দেয়া হয়।

রোববার (২ জুন) হোয়াসং বায়তুল ফালাহ মসজিদ এন্ড ইসলামিক সেন্টারে হাফেজে কোরআন সম্মেলন অনুষ্ঠিত হয়।

হোয়াসং বায়তুল ফালাহ মসজিদ অ্যান্ড ইসলামিক সেন্টারের ইমাম ও খতিব হাফেজ মাওলানা ফরিদুল হাসানের সঞ্চালনা ও কোরিয়া মুসলিম কমিউনিটির সভাপতি ইয়াছির চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে দক্ষিণ কোরিয়ার বিভিন্ন মসজিদের ইমামরা উপস্থিত ছিলেন।

বক্তারা হাফেজে কোরআনদের আত্মপরিচয়ের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, ‘দুনিয়ার নেয়ামতগুলোর মধ্যে অন্যতম হচ্ছে আল্লাহর কিতাব তথা কোরআনকে বুকে ধারণ করা। আল্লাহ তা‘আলা সেই নেয়ামত দিয়ে আপনাদেরকে সম্মানিত করেছেন। শোভিত করেছেন আপনাদের জীবনকে। কাজেই সেই সম্মানের যথাযথ মর্যাদা রক্ষা করা, কোরআনের শিক্ষাকে মানুষের মাঝে ছড়িয়ে দেয়া হাফেজে কোরআনদের ঈমানী দায়িত্ব।’

প্রবাসে এসে জীবন-জীবিকা আর পার্থিব উন্নতির পেছনে ছুটতে গিয়ে হাফেজে কোরআনরা যেন পবিত্র কোরআনের শিক্ষাকে ভুলে না যান সে বিষয়ে তাগিদ দেন আলোচকরা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ কোরিয়ার আনসান মসজিদ এন্ড ইসলামিক সেন্টারের ইমাম ও খতিব মুফতি ফয়জুল্লাহ আমান, সংউরি মসজিদ এন্ড ইসলামিক সেন্টারের ইমাম ও খতিব মুফতি মোহাম্মদ ওমর ফারুক, পাজু মসজিদ অ্যান্ড ইসলামিক সেন্টারের ইমাম ও খতিব মুফতি রেজাউল করিম, খাপ্পাই মসজিদ এন্ড ইসলামিক সেন্টারের ইমাম ও খতিব মুফতি আরিফুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন কোরিয়া মুসলিম কমিউনিটির সহসভাপতি ইব্রাহিব বিন ইদ্রিস ও আব্দুর রহমান চৌধুরী এবং সাধারণ সম্পাদক কামাল হোসেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ