ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

ইরান উৎসবে জিতলেন ফারিণ

প্রকাশনার সময়: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১৫

ইরানের ঐতিহ্যবাহী ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছেন বাংলাদেশি অভিনেত্রী তাসনিয়া ফারিণ। ‘ফাতিমা’ চলচ্চিত্রে অভিনয়ের স্বীকৃতিস্বরূপ তিনি জিতেছেন ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ড।

ফেসবুকে এক পোস্টে সুখবরটি দেন ফারিণ নিজেই। পুরস্কার প্রদানের সময় উপস্থিত ছিলেন না অভিনেত্রী। তার হয়ে মঞ্চে এ পুরস্কার গ্রহণ করেছেন সিনেমাটির নির্মাতা ধ্রুব হাসান।

ফারিণ লিখেছেন, ‘আমার ফিল্ম “ফাতিমা” এর জন্য ইস্টার্ন ভিস্তা বিভাগে আমাকে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার দিয়ে সম্মানিত করার জন্য ৪২তম ফজর চলচ্চিত্র উৎসবকে ধন্যবাদ। নিজের হাতে পুরস্কার পাওয়ার জন্য আরও একদিন থাকতে পারলাম না, কিন্তু পরিচালক ধ্রুব হাসান ভাইয়া আমার পক্ষ থেকে পুরস্কারটি নিয়েছেন এর চেয়ে আনন্দঘন মুহূর্ত হয় না। আমার কাজকে ভালোবাসার জন্য জুরিকে ধন্যবাদ এবং তেহরানে আমি যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি তার জন্য আপনাদের ধন্যবাদ। এটি সত্যিই একটি স্বপ্নের মুহূর্ত ছিল।’

প্রসঙ্গত, ধ্রুব হাসান পরিচালিত ‘ফাতিমা’ সিনেমার গল্পটি আবর্তিত হয়েছে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় একজন নারীর চ্যালেঞ্জকে ঘিরে। ফারিণ ছাড়াও এতে অভিনয় করেছেন পান্থ কানাই, ইয়াশ রোহান, মানস বন্দ্যোপাধ্যায়, তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী, আয়েশা মনিকা, এবিএম সুমন প্রমুখ।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ