ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মহররম ১৪৪৬

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন কুবি শিক্ষার্থীরা 

প্রকাশনার সময়: ১০ জুলাই ২০২৪, ১২:১৭

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে সংস্কারের দাবিতে চতুর্থ দিনের মত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। এতে করে রাস্তার দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

আজ বুধবার (১০ জুলাই) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গিয়ে দিনব্যাপী অবরোধের জন্য অবস্থান নেন শিক্ষার্থীরা।

এসময় বিক্ষোভ মিছিল থেকে শিক্ষার্থীদেরকে

‘কোটা না মেধা-মেধা মেধা, আপস না সংগ্রাম-সংগ্রাম সংগ্রাম, ‘আঠারোর পরিপত্র-পুনর্বহাল করতে হবে, ‘কোটাপ্রথা নিপাত যাক, আমার সোনার বাংলায় বৈষম্যের ঠাঁয় নাই’, ‘কোটা প্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক’, ‘মেধাবীদের কান্না আর না আর না’, ‘মেধা নাকি কোটা, মেধা মেধা’ প্রভৃতি স্লোগান দিতে দেখা যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আজ আপিল বিভাগের শুনানিতে শিক্ষার্থীদের পক্ষে রায় না আসলে কঠোর আন্দোলনে যাবেন তারা। এক পর্যায়ে তারা দাবি পূরণ না হলে পুরো বাংলাদেশ অচল করে দেওয়ার হুঁশিয়ারিও দেন।

এ দিকে অবরোধের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উভয় পাশে যানবাহনের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। তবে রোগী বহনকারী গাড়ি ও জরুরি সেবার গাড়ি ছেড়ে দিতে দেখা গেছে শিক্ষার্থীদের।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ