ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জিলহজ ১৪৪৫

কুবিতে নতুন নিয়োগ বন্ধ থাকবে: শিক্ষক সমিতি 

প্রকাশনার সময়: ১১ জুন ২০২৪, ১৬:৫৩

গত ২৮ এপ্রিল অছাত্র ও সাবেক ছাত্রলীগ নেতাকর্মীদের দিয়ে শিক্ষকদের উপর হামলার বিচার ও পূর্ব ঘোষিত দাবিসমূহ পূরণ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সব ধরণের নতুন নিয়োগ বন্ধ রাখার দাবি জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। তবে পদোন্নতি (আপগ্রেডেশন) কার্যক্রম চলমান রাখা যাবে। এছাড়া শর্তপূরণ হওয়ার পরও যাদের পদোন্নতি আটকে রাখা হয়েছে সেগুলোর নিষ্পত্তিও যেন দ্রুত সময়ের মধ্যে করা হয় সে দাবিও জানানো হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) উপাচার্য বরাবর প্রেরিত শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবু তাহের এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ড. মাহমুদুল হাছান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতি থেকে জানা যায়, ১১ জুন শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির সভা এবং গত ২৮ মে শিক্ষক সমিতির সাধারণ সভার সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক শিক্ষক সমিতির দাবিসমূহের পূর্ণাঙ্গ বাস্তবায়ন না হওয়া পর্যন্ত পদোন্নতি (আপগ্রেডেশন) ব্যতীত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী পর্যায়ের সকল নিয়োগ যেন বন্ধ রাখা হয়। তাছাড়া ইতোমধ্যে যারা শর্ত পূরণ হওয়া সত্ত্বেও পদোন্নতি কিংবা স্থায়ীকরণ থেকে বঞ্চিত হয়েছে তাঁদের বিষয়টিও যেন অতিদ্রুত নিষ্পত্তি করা হয়।

এছাড়া গত ১৯ ফেব্রুয়ারি উপাচার্যের কার্যালয়ে শিক্ষকদের উপর হামলা এবং গত ২৮ এপ্রিল উপাচার্য ও কোষাধ্যক্ষের নেতৃত্বে কতিপয় শিক্ষক, বহিরাগত সন্ত্রাসী, ও বিভিন্ন মামলার আসামি সাবেক ও বর্তমান কতিপয় শিক্ষার্থী দ্বারা শিক্ষকদের উপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্ট প্রদান ও ওই রিপোর্টের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ নিশ্চিত না করা পর্যন্ত পদোন্নতি (আপগ্রেডেশন) ছাড়া সব ধরণের নতুন নিয়োগ কার্যক্রম যেন বন্ধ রাখা হয়।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ