রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

বুয়েটে ছাত্ররাজনীতির দাবিতে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন

প্রকাশনার সময়: ০২ এপ্রিল ২০২৪, ১৯:০০

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বির আবাসিক হলে সিট ফিরিয়ে দেয়া, বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি চালু করা, স্বাধীনতা দিবস উদযাপনে বাধাদানকারী বুয়েট শিক্ষার্থীদের বিচারের আওতায় আনা এবং বুয়েটসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মৌলবাদী-জঙ্গীবাদী তৎপরতার মূলোৎপাটন করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাকর্মীরা।

মঙ্গলবার (২ এপ্রিল) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আল-মাহমুদ কায়েস ও সাধারণ সম্পাদক মো. রাশেদুল ইসলাম রিয়েল সরকারের নেতৃত্ব জয়বাংলা চত্বরে এই মানববন্ধনের অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শাখা ছাত্রলীগ নেতারা বলেন, ছাত্ররাজনীতি বন্ধের নামে মৌলবাদ ও জঙ্গিবাদের আস্ফালন মেনে নেয়া হবে না। মৌলবাদী গোষ্ঠীর কালোছায়া থেকে মুক্ত করে বুয়েটের নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি ফিরিয়ে দিতে হবে। ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ সম্পূর্ণ অসাংবিধানিক, মানবাধিকার পরিপন্থী ও শিক্ষাবিরোধী সিদ্ধান্ত। ছাত্ররাজনীতি শিক্ষার্থীদের গণতান্ত্রিক অধিকার। বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালু এবং বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাব্বিকে হলে সিট ফিরিয়ে দিতে হবে। এ ছাড়াও স্বাধীনতা দিবস উদযাপনে বাধাদানকারী শিক্ষার্থীদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসতে হবে।

উল্লেখ্য, বুধবার (২৭ মার্চ) মধ্যরাতে ছাত্রলীগের শীর্ষ নেতাকর্মীসহ বহিরাগতদের প্রবেশের প্রতিবাদে আন্দোলন-বিক্ষোভ শুরু করে বুয়েট শিক্ষার্থীরা। এই ঘটনায় ছাত্ররাজনীতির সঙ্গে জড়িত পুরকৌশল বিভাগের ছাত্র ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ইমতিয়াজ হোসেনের হলের সিট বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর থেকে বুয়েটে ছাত্ররাজনীতিতে চালু ও ইমতিয়াজকে হলে সিট ফিরিয়ে দেওয়ার দাবিতে পাল্টা কর্মসূচি দেওয়া হয় ছাত্রলীগের পক্ষ থেকে।

সম্প্রতি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) সহ বিভিন্ন ক্যাম্পাসে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি চালু করার দাবিতে দেশের বিভিন্ন ক্যাম্পাসে মানববন্ধনের ঘোষণা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ ছাত্রলীগ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবেই মানববন্ধন পালন করে নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi