ঢাকা, রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৩ জিলকদ ১৪৪৫

ববিতে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম, আহত ২

প্রকাশনার সময়: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:১৭

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ক্যাম্পাসে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের এক নেতার অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজনকে কুপিয়ে জখম করা হয়। এ ছাড়া পাল্টা হামলায় আহত হয়েছেন আরও দুইজন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সম্মুখে এ ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন প্রক্টর ড. মো. আবদুল কাইয়ুম।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কোনো কমিটি না থাকলেও কয়েকটি পক্ষ সক্রিয় রয়েছে। তাদের মধ্যে রিদম-আরাফাত গ্রুপ অন্যতম। গত রোববার ছিনতাই মামলায় এই গ্রুপের নেতা আবুল খায়ের আরাফাত কারাগারে যান। এরপর থেকে নিজেদের মধ্যে নানা বিষয়ে বিতর্কের সূত্রপাত হয়। যার প্রেক্ষিতে মঙ্গলবার বেলা আড়াইটার দিকে অর্থনীতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আহনাফ তাহমিদকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা।

তাহমিদের ওপর হামলার ঘটনা পরবর্তীতে অন্তঃকোন্দলে রূপ নেয় এবং পাল্টা হামলায় অর্থনীতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মো. মারুফ শাহরিয়ার এবং কম্পিউটার ও প্রকৌশল বিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের রিয়াতুল আজিমকে পিটিয়ে জখম করা হয়। আহত সকলে রিদম আরাফাত গ্রুপের মোবাস্বির রিদমের অনুসারী।

এব্যাপারে গণিত বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা মোবাস্বির রিদম বলেন, নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝির ফলে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। বিষয়টি বড় কোনো কিছু নয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আবদুল কাইয়ুম বলেন, আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত আছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ