ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

কুবি শিক্ষক সমিতির নির্বাচনে জয়ী নীল দল

প্রকাশনার সময়: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৯

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০২৪ নির্বাচনে নীল দলের প্রার্থীরা জয়লাভ করেছেন। সাধারণ সম্পাদক ব্যতীত বাকিরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো. রেজাউল করিম।

এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহের এবং সাধারণ সম্পাদক পদে ১৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মেহেদী হাসান।

তৃতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়ে অধ্যাপক ড. মো. আবু তাহের বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকদের অভিনন্দন জানিয়ে বলেন, আমার চেষ্টা থাকবে এ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন। বিশেষ করে যে অনিয়মগুলো রয়েছে তা দূর করা। শিক্ষকদের সুষ্ঠু কর্ম পরিবেশ এবং শিক্ষার্থীদের একাডেমিক বিশৃঙ্খলা দূর করার জন্য এ কমিটি একসাথে কাজ করবে।

সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, শিক্ষকদের সাথে বর্তমান উপাচার্য বিধিবিধান না মেনে নিয়ম বহির্ভূত, ব্যক্তি আক্রোশ ও প্রতিহিংসার মাধ্যমে সবকিছুকে প্রশ্নবিদ্ধ করেছেন। যেখানে তিনি ক্যাম্পাসকে অনিরাপদ করে তুলছেন, শিক্ষকদের পেশা সংকট করে তুলছেন।

১৫ সদস্যের কার্যনির্বাহী পরিষদের অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন ও অধ্যাপক মো. তোফায়েল হোসেন মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক ড. মাহমুদুল হাছান, কোষাধ্যক্ষ মো. মুর্শেদ রায়হান, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ড. জান্নাতুল ফেরদৌস, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহফুজুর রহমান।

কার্যকরী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম, অধ্যাপক ড. দুলাল চন্দ্র নন্দী, মোহাম্মদ আইনুল হক, ড. মো. শাহাদাৎ হোসেন, স্বর্ণা মজুমদার ও মাহমুদুল হাসান।

উল্লেখ্য, এবারের নির্বাচনে মোট ১৭৪ ভোট গণনা করা হয়। তবে সাদা দলের কোনো প্রার্থী এ নির্বাচনে অংশগ্রহণ করেনি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ