ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বশেমুরবিপ্রবি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের নতুন সভাপতি মাহাবুবা

প্রকাশনার সময়: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৪৪

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক মাহাবুবা উদ্দিনকে বিভাগের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মো. দলিলুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়।

অফিস আদেশে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক জনাব মাহবুবা উদ্দিনকে বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ২৫ (৩) ধারা মোতাবেক পরবর্তী ০৩ (তিন) বছরের জন্য আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান হিসাবে নিয়োগ করা হলো। এ আদেশ তার যোগদানের তারিখ থেকে কার্যকর হবে। তিনি চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে বিধি মোতাবেক ভাতাদি প্রাপ্য হবেন।

অফিস আদেশে আরও উল্লেখ করা হয়, বিভাগে কোনো নিয়মিত অধ্যাপক/সহযোগী অধ্যাপক নিয়োগপ্রাপ্ত হলে তাদের ভেতর থেকে জ্যেষ্ঠ শিক্ষক বিধি মোতাবেক বিভাগের চেয়ারম্যান হবেন।

নবনিযুক্ত সভাপতি মাহাবুবা উদ্দিন প্রত্যাশা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে জানান, ‘বিভাগের সভাপতির দায়িত্ব গ্রহণ করার বিষয়টি একটি নিয়মতান্ত্রিক পদ্ধতি। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতির দায়িত্ব গ্রহণ করার মাধ্যমে বিভাগের একাডেমিক ও প্রশাসনিক কার্যাবলী সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমার সর্বোচ্চ প্রয়াস থাকবে। বিভাগের সহকর্মীদের সাথে নিয়ে একটি শিক্ষার্থীবান্ধব একাডেমিক পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে আমি কাজ করে যাবো। এক্ষেত্রে আমি বিভাগ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের সর্বাত্মক আন্তরিক সহযোগিতা কামনা করছি।’

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ