ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু সোমবার

প্রকাশনার সময়: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু হবে আগামীকাল সোমবার (৫ ফেব্রুয়ারি)। প্রতিযোগিতা চলবে আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। এতে বিশ্ববিদ্যালয়ের ১৭ টি আবাসিক হল থেকে প্রতিযোগীরা অংশগ্রহণ করবেন। ছাত্র উপদেষ্টা দফতর এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে প্রতিযোগিতাটি চলবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। সংসদীয় বিতর্ক পদ্ধতিতে প্রতিযোগিতা পরিচালিত হবে। প্রতিযোগিতাটি নক আউট রাউন্ড, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল এই চারটি ধাপে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ১৭টি হল থেকে ১৭টি দল এই আয়োজনে অংশগ্রহণ করবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আগামী ৫ ফেব্রুয়ারি বিকেল ৪টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে প্রতিযোগিতার উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক হুমায়ুন কবীর ও অধ্যাপক সুলতান-উল-ইসলাম।

ছাত্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম সাউদ জানান, বুদ্ধিবৃত্তিক অনুসন্ধিৎসা ও গঠনমূলক কথা-বার্তা চর্চা তথা সর্বাত্মক সাংস্কৃতিক চর্চার একটি পরিবেশ তৈরির বিশ্ববিদ্যালয়ের অঙ্গীকারের একটি প্রয়াস এই বিতর্ক প্রতিযোগিতা। এর মাধ্যমে যুক্তি, তথ্য ও তত্ত্বের মাধ্যমে শিক্ষার্থীদের মেধা, বুদ্ধিবৃত্তিক সক্ষমতা এবং সৃজনশীলতা বৃদ্ধি পাবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ