ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

জবি কর্মকর্তা সমিতির সভাপতি কাদের, সম্পাদক কামরুল

প্রকাশনার সময়: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ২২:২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০২৪- এ মো. আব্দুল কাদের সভাপতি এবং মো. কামরুল হাসান সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ও প্রকৌশল দফতরের প্রধান প্রকৌশলী মো. হেলাল উদ্দিন পাটোয়ারী ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অর্থ ও হিসাব দফতরের উপ-পরিচালক সঞ্জয় কুমার পাল এবং পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের সেকশন অফিসার মোহাম্মদ জামাল হোসেন।

কর্মকর্তা সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষা কেন্দ্র দফতরের ডেপুটি রেজিস্ট্রার মো. আব্দুল কাদের (কাজী মনির) ১৬১ ভোট পেয়ে সভাপতি এবং আইন বিভাগের সহকারী রেজিস্ট্রার মো. কামরুল হাসান ১৭১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

১২৮ ভোট পেয়ে সহ-সভাপতি পদে পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস দফতরের উপ-পরিচালক হিমাদ্রী শেখর মন্ডল, ১৫৯ ভোট পেয়ে কোষাধ্যক্ষ পদে অর্থ ও হিসাব দফতরের সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম এবং ১৩৬ ভোট পেয়ে যুগ্ম-সাধারণ সম্পাদক পদে পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের মো. মাকসুদুর রহমান নির্বাচিত হয়েছেন।

প্রচার ও দফতর সম্পাদক পদে ১১৯ ভোট পেয়ে সংগীত বিভাগের সহকারী রেজিস্ট্রার মো. জাকির হোসেন, সংস্কৃতি, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পদে ১৫২ ভোট পেয়ে অর্থ ও হিসাব দফতরের সেকশন অফিসার মৌসুমী আচার্য্য এবং ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক পদে ১৬৭ ভোট পেয়ে সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ মাসুদ আলম নির্বাচিত হয়েছেন।

এ ছাড়াও সদস্য পদে ১৩৯ ভোট পেয়ে অর্থ ও হিসাব দফতরের উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহীম মিয়া, ১৩৬ ভোট পেয়ে পরীক্ষা নিয়ন্ত্রক অধিদফতরের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. জহুরুল আলম এবং সমান সংখ্যক ১১৭ ভোট পেয়ে পরবর্তিতে লটারির মাধ্যমে এআইএস বিভাগের সহকারী লাইব্রেরিয়ান মোহাম্মদ মোক্তার হোসেন নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ২৩৫ জন ভোটারের মধ্যে ২৩২ জন কর্মকর্তা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম এবং ট্রেজারার অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী নির্বাচন চলাকালীন সময় কেন্দ্র পরিদর্শন করেন।

নির্বাচিত সভাপতি আব্দুল কাদের (কাজী মনির) বলেন, আমরা পূর্বেও বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রা ও কর্মকর্তাদের সার্বিক উন্নয়নের জন্য কাজ করেছি। আগামীর দিনগুলোতেও আমরা সেসব কর্মকান্ডগুলো বজায় রাখার চেষ্টা করবো বলে আমরা আশা রাখি।

কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক কামরুল হাসান বলেন, কর্মকর্তাদের নায্য অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যেতে চাই। জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে স্মার্ট বিশ্ববিদ্যালয় রুপান্তরে উপাচার্যদের সঙ্গে মিলে কাজ করতে চাই।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ