ঢাকা, সোমবার, ৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলকদ ১৪৪৫

রোজায় কম দামে মাছ-মাংস বিক্রি হবে যেসব স্থানে 

প্রকাশনার সময়: ১০ মার্চ ২০২৪, ১৫:৩২

পবিত্র রমজান মাসে কম দামে মাছ, মাংস, দুধ ও ডিম বিক্রি করা সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরই অংশ হিসেবে প্রাণিসম্পদ অধিদপ্তর প্রাঙ্গণে রোববার (১০ মার্চ) সকালে ভ্রাম্যমাণ দুধ ডিম ও মাংস বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আবদুর রহমান ভ্রাম্যমাণ এ বিক্রয়কেন্দ্র উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, খাদ্যের অভাবে কষ্ট পাবে, আমরা তা হতে দেব না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গণমানুষের জন্য কাজ করছে। তার নেতৃত্বে আমরা আরও সমৃদ্ধিশালী হব।

মৎস্য অধিদপ্তরের তত্ত্বাবধানে রমজান মাসে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪টি ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪টি নির্ধারিত স্থানে মাছ-মাংস বিক্রির উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে মন্ত্রী জানান।

প্রতিদিন বেলা ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত মাছ বিক্রি কার্যক্রম চলমান থাকবে।

যেসব স্থানে বিক্রি কার্যক্রম চলবে-

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন: ১. বঙ্গবন্ধু চত্বর, খামারবাড়ি, ফার্মগেট; ২. মিরপুর-১ (ঈদগাহ মাঠ); ৩. সেগুন বাগিচা বাজার; ও ৪. মেরুল বাড্ডা বাজার।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন: ১. মুগদাপাড়া (মদিনাবাগ বাজার); ২. যাত্রাবাড়ী (দয়াল ভরসা মার্কেট); ৩. মতিঝিল (বাংলাদেশ ব্যাংকের দক্ষিণ-পূর্ব কর্নার) ও ৪. পলাশী মোড়-এ এই কর্মসূচি পরিচালিত হবে।

১২ মার্চ থেকে শুরু হয়ে রমজান মাসের ১৫ দিন পর্যন্ত প্রতিটি স্পটে অন্তত ৩০০ কেজি মাছ থাকবে। এর মধ্যে- ২৪০ টাকা কেজি দরে এক থেকে দেড় কেজি ওজনের ১০০ কেজি রুই, ৩০০ গ্রামের ১৩০ টাকা কেজি দরে ১০০ কেজি তেলাপিয়া, এক থেকে দেড় কেজির পাঙাশ ১৩০ টাকা দরে ৭৫ কেজি, ২০ পিসে ১ কেজি ওজনের পাবদা মাছ ২৫ কেজি বিক্রয় করা হবে। তবে চাহিদার নিরিখে মাছ বিক্রির পরিমাণ পরবর্তীতে বাড়ানো হবে। একজন ব্যক্তি সর্বোচ্চ ২ কেজি মাছ ক্রয় করতে পারবেন।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ