ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মহররম ১৪৪৬

কক্সবাজারে পাহাড় ধসে অন্তঃসত্ত্বা স্ত্রীসহ স্বামীর মৃত্যু 

প্রকাশনার সময়: ২১ জুন ২০২৪, ১০:৪৪ | আপডেট: ২১ জুন ২০২৪, ১০:৪৭

কক্সবাজারের সদর উপজেলায় পাহাড় ধসে এক দম্পতির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) দিনগত রাত সাড়ে ৩টার দিকেবাদশাঘোনা-খাজামনজিল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, হাফেজ মো. আনোয়ার হোসেন (২৩) ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী মায়মুনা আক্তার (১৮)। আনোয়ার হোসেন বাদশাঘোনার প্রবাসী নজির আহাম্মদের ছেলে। তিনি স্থানীয় ওমর ফারুক জামে মসজিদের মুয়াজ্জিন ছিলেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের চাচা আবদুল্লাহর বরাত দিয়ে প্রতিবেশী সায়মুন আমিন জানান, রাত ৩টার দিকে ভারী বর্ষণ শুরু হয়। এরই মাঝে হঠাৎ বাড়ির লাগোয়া পাহাড় ধসে আনোয়ারদের ঘরের চালে পড়ে। এতে চালটি দেবে ঘরে ঘুমানো স্বামী-স্ত্রীকে চাপা দেয়। এতে অন্যরুমে থাকা আনোয়ারের মা-বোনেরা উঠে চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে আসে। তারা মাটি সরিয়ে আনোয়ার ও তার স্ত্রীকে উদ্ধার করে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে নেয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

আবদুল্লাহ অভিযোগ করে বলেন, পাহাড় ধসের বিষয়টি জানার পর জাতীয় জরুরি সেবা ৯৯৯ ও কক্সবাজার দমকল বাহিনীকে অনেকবার কল দেওয়া হয়। কিন্তু তাদের সাড়া না পেয়ে স্থানীয়রা মাটি সরায়। চালের টিন সরাতে গিয়ে একজনের হাত ও আরেকজনের পা কেটে গেছে। পরে দমকল বাহিনীর সদস্যরা হাসপাতালে এসে মরদেহ ও ঘটনাস্থলের ছবি নিয়ে গেছে।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আশিকুর রহমান বলেন, দুজনকে মাটিচাপা থেকে উদ্ধার করে জরুরি বিভাগে আনা হয়। হাসপাতালে পৌঁছানোর আগেই তাদের মৃত্যু হয়। মরদেহ মর্গে রয়েছে।

এর আগে বুধবার (১৯ জুন) কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসের স্থানীয় দুজনসহ ১০ জনের মৃত্যু হয়।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ