ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জিলহজ ১৪৪৫

এখনো পুরোদমে জমে উঠেনি ঈদ বাজার

প্রকাশনার সময়: ১১ জুন ২০২৪, ১১:৩০

আর মাত্র কয়দিন পরই পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ। ঈদকে কেন্দ্র করে নতুন সাজে সেজেছে শপিং মল ও বিপনী বিতান। ব্যবসায়ীরা প্রতি বছরের মত এবারো নিত্য নতুন কালেকশনের পাশাপাশি বিদেশি সংগ্রহে সমৃদ্ধ করেছেন নিজ নিজ প্রতিষ্ঠান। বিশেষ করে পোশাকের দোকানগুলোতে নামি দামি ব্রান্ডের সঙ্গে রয়েছে বিদেশি পোশাকও। কিন্তু সুনামগঞ্জে জগন্নাথপুরে এখনো পুরোদমে জমে উঠেনি ঈদ বাজার। ঈদকে সামনে রেখে অনেকটা ধীর গতিতে চলছে বেচাকেনা। মার্কেটগুলোতে ক্রেতা উপস্থিতি ও কম। যারাই আসছেন তাদের কেনার চেয়ে এখন দেখায় আগ্রহ বেশি বলে দাবি বিক্রেতাদের। তবে শেষের দিকে ঈদ বাজার জমে উঠবে বলে প্রত্যাশা তাদের।

এ বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা বললে জগন্নাথপুরে টিএন্ডটি রোড ব্যবসায়ী ডলফিন ফ্যাশন মালিক জহিরুর ইসলাম বলেন, আমরা ক্রেতাদের কথা চিন্তা করে সব সময় ভালো কালেকশন রাখি। এবারও তার ব্যাতিক্রম নয় তবে অন্য বছরের তুলনায় এ বছর আমাদের বেচাকেনা ভালো। ইতিমধ্যে ক্রেতারাও আসতে শুরু করেছেন।

জগন্নাথপুর ঘোষ শপিং সেন্টার,টি এন্ড টি রোড আসল ঝলক ফ্যশনের মালিক শ্যামল গোপ বলেন, ঈদের কেনাকাটা এখনো জমে উঠেনি তবে দু এক দিনের মধ্যে জমে উঠবে আশা করি। তবে বরাবরের মত এবার ও দাম নিয়ে অভিযোগ ক্রেতাদের। ঈদ বাজারে আগে এসেও দামের কারণে চাহিদা মত জিনিস কিনতে পারছেন না বলে অভিযোগ তাদের।

এ বিষয়ে ক্রেতাদের সঙ্গে কথা বললে গৃহিণী ফাহমিদা তমা বলেন, সব কিছুর দামের সঙ্গে পাল্লা দিয়ে ঈদের বাজারেও যেন আগুন। মানুষ কি কিনবে বুঝতেছে না। বাজেটের বাহিরে হলে তো আর কেনাকাটা করা সম্ভব নয়।

তিনি আরও বলেন, ঈদ বাজারে যদি দামটা একটু কম রাখা যায় তাহলে সবাই যার যার পছন্দ অনুযায়ী জিনিস কিনতে পারবে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ