ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

কক্সবাজারে বিমানের জরুরি অবতরণ

প্রকাশনার সময়: ০৬ মে ২০২৪, ১৯:৪৯ | আপডেট: ০৬ মে ২০২৪, ২২:৪৭

বৈরী আবহাওয়ার কারণে কলকাতা থেকে আসা ইউএস বাংলার এয়ারলাইন্সের একটি ফ্লাইট চট্টগ্রামে অবতরণ না করে সেটি কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করেছে।

সোমবার (৬ মে) বেলা সোয়া তিনটার দিকে বিমানটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের সহকারী পরিচালক বাহারুল হায়াত বিপুল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি গণমাধ্যমকে বলেন, বেলা ৩টা থেকে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি শুরু হওয়ায় ইউএস বাংলার ২০৮ ফ্লাইটটি চট্টগ্রামে অবতরণ করতে পারেনি। ফ্লাইটটি কক্সবাজার বিমানবন্দরে গিয়ে অবতরণ করেছে। আবহাওয়া এখন স্বাভাবিক হয়েছে। কিছুক্ষণের মধ্যে ফ্লাইটটি কক্সবাজার থেকে এখানে চলে আসবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইউএস বাংলার ওই ফ্লাইটটি ছাড়া আর কোনো ফ্লাইট বিপর্যয়ের ঘটনা ঘটেনি। বিকেলের সময়টা আমাদের জন্য অফ পিক আওয়ার। এ সময় আন্তর্জাতিক তেমন কোনো ফ্লাইট শিডিউল থাকে না। আর এখন আবহাওয়া স্বাভাবিক হয়েছে। তাই ফ্লাইট শিডিউল বিপর্যয়ের আর কোনো সম্ভাবনা নেই।

ইউএস বাংলা সূত্রে জানা গেছে, কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোমবার দুপুর ১২টা ৪০ মিনিটে ইউএস বাংলার ফ্লাইটটি উড়াল দেয়। যেটির ২টা ২৫ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল। তবে ওই ফ্লাইটে কতজন যাত্রী রয়েছে এবং তাদেরকে নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া হবে, সেই বিষয়ে মন্তব্য করেনি ইউএস বাংলা কর্তৃপক্ষ।

এদিকে সোমবার বিকেল ৫টা থেকে কক্সবাজারেও কালবৈশাখীর আশঙ্কা দেখা দিয়েছে। মেঘাচ্ছন্ন এবং বাতাসের গতিও কিছুটা বৃদ্ধি পেয়েছে। বৃষ্টিও হচ্ছে থেমে থেমে। এর ফলে অন্ধকারাচ্ছন্ন হয়ে রয়েছে পুরো শহর।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ