ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

স্টেশনে অর্ধশতাধিক যাত্রী রেখেই ছেড়ে গেল ট্রেন

প্রকাশনার সময়: ২২ এপ্রিল ২০২৪, ১৯:৫৯

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার জংশন স্টেশনে প্রায় অর্ধশতাধিক যাত্রী রেখেই ছেড়ে যায় বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন।

সোমবার (২২ এপ্রিল) নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন এসেছিল সান্তাহার জংশন স্টেশনে। ট্রেনে যাত্রীদের চাপ থাকায় ও ট্রেনটি প্রায় ১ঘণ্টা বিলম্বে আসায় প্ল্যাটফর্মে যাত্রীদের উঠা নামার জন্য ৫ মিনিট ট্রেন দাঁড়ানোর নির্ধারিত সময় থাকলেও ট্রেনটি পাঁচ মিনিট না দাঁড়ানোয় ট্রেনে যাত্রী উঠতে পারেনি।

আনিকা তাবাসসুম নামের শিক্ষার্থী বলেন, আমি রাজশাহীতে যাওয়ার জন্য বরেন্দ্র ট্রেনের টিকেট কেটে প্লার্টফর্মে অপেক্ষা করছিলাম ট্রেনের জন্য। ট্রেনটি আসার পর ট্রেনে যাত্রীদের চাপ অনেক বেশি ছিল ভেতরের যাত্রী নামা এবং নতুন যাত্রী উঠার জন্য পর্যাপ্ত সময় না দিয়েই ট্রেনটি ছেড়ে দেয়। স্টেশনের সংশ্লিষ্ট দায়িত্বরপ্রাপ্ত ব্যক্তিগণ বিষয়টি গার্ডকে মৌখিকভাবে ও হাত ইশারা দিয়ে জানালেও ট্রেনটি দাঁড়ায়নি।

সিরাজুল নামের এক যাত্রী বলেন, আমি সান্তাহার থেকে রাজশাহী যাওয়ার জন্য একশত পঁচিশ টাকা দিয়ে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের একটি টিকেট কেটে ছিলাম। ট্রেনটি সান্তাহারে ৮ টা ৫০ মিনিটে আসার সময় থাকলেও ট্রেন এসেছে প্রায় ১০টার দিকে। আর ট্রেনে আজকে প্রচুর যাত্রী ছিল। ট্রেনটি দাঁড়ানোর কিছুক্ষণ পরই ছেড়ে দেয় এতে আমি যেমন ট্রেনে উঠতে পারি নাই অন্য দিকে অনেকে ট্রেন থেকে নামতেও পারে নাই। এখন রাজশাহী যাওয়ার আর কোনো ট্রেন না থাকায় অনেকটা বিপাকে পড়েছে।

এ বিষয়ে সান্তাহার জংশন স্টেশন মাস্টার হাবিবুর রহমানকে তার মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

তবে সান্তাহার রেলওয়ের বেশ কিছু সূত্রে জানা যায়, এদিন বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন নির্ধারিত সময়ের এক ঘণ্টা পড়ে এসেছিল। অন্যদিকে একই প্লার্টফর্মে চিলাহাটি এক্সপ্রেস ট্রেন আসার সময় হয়েছিল যার কারণে ট্রেনটি সীমিত সময় দাঁড়িয়ে ছেড়ে চলে যায়। ট্রেনে যাত্রীর চাপ থাকার কারণে অনেক যাত্রী নামতে এবং উঠতে পারেনি।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ