ঢাকা, রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৩ জিলকদ ১৪৪৫

গাজীপুরে ৩ উপজেলায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ২ প্রার্থী

প্রকাশনার সময়: ২২ এপ্রিল ২০২৪, ১৯:১৪

প্রধম ধাপের উপজেলা নির্বাচনে গাজীপুরের কালিগন্জ, কাপাসিয়া ও গাজীপুর সদর মোট তিনটি উপজেলার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৮ মে।

৩ উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেছিলেন মোট ৩৬ জন প্রার্থী। এরমধ্যে কালীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, কাপাসিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, গাজীপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

সোমবার (২২ এপ্রিল) প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে কাপাসিয়া থেকে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম আলমগীর হোসেন প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

এ ছাড়াও কালিগন্জ উপজেলা থেকে উপজেলা জামায়াতের আমীর মাহমুদুল হাসানও প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছে বলে জানান, গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান।

তিন উপজেলায় ৩৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিলের পরে যাচাই-বাচাই শেষে বৈধতা পায় ৩৫ জন। একজন প্রার্থী বাদ পড়ার পর আপিল করলে ওই প্রার্থীও তার প্রার্থীতা ফিরে পায়। এতে মোট প্রার্থী হন ৩৬ জন।

সোমবার (২২ এপ্রিল) ২ জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়ায় ৩৪ জন প্রার্থী ভোটের মাঠে থাকছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) এই ৩ উপজেলাসহ সারাদেশে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া সকল প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ