ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

‘ড্রাইভার আঙ্কেল, আমার বাবাকে মারবেন না’

প্রকাশনার সময়: ১০ এপ্রিল ২০২৪, ১২:১৪ | আপডেট: ১০ এপ্রিল ২০২৪, ১২:১৯

ফরিদপুরে ভাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে দেশের প্রথম এক্সপ্রেসওয়ের বগাইল টোলপ্লাজা এলকায় সড়কে র‌্যালি ও চালকদের হাতে লিফলেট বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৮ এপ্রিল) দুপুরে নিরাপদ সড়কের দাবিতে এই র‍্যালি ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

এতে বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকাসহ সাধারণ মানুষ এই র‍্যালীতে অংশ নেয়।

এসময় জেলা প্রশাসকের উপস্থিতিতে শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের শ্লোগান সম্বলিত প্লাকার্ড তুলে ধরে চালকদের দৃষ্টি আকর্ষণ করেন।

প্লাকার্ডগুলোতে লেখা ছিল-

* ড্রাইভার আঙ্কেল আমার বাবাকে মারবেন না।

* সড়ক দুর্ঘটনা ঘটিয়ে আমাদের ঈদ আনন্দ কেড়ে নেবেন না।

* আইন মেনে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি।

* চালালে গাড়ি সাবধানে, বাঁচবে সবাই প্রাণে।

এসময় ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার টোল প্লাজা অতিক্রম করা সকল গাড়ি চালকের হাতে সচেতনতামূলক লিফলেট তুলে দেন এবং চালকদের সাবধানতার সঙ্গে গাড়ি চালানোর পরামর্শ দেন।

এতে উপস্থিত ছিলেন ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম কুদরত-এ-খুদা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জালাল উদ্দিন, উপজেলা পরিবার কল্যাণ কর্মকর্তা রবিন বিশ্বাস, মহিলা বিষয়ক কর্মকর্তা ইলা রানী কুন্ডুসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠান প্রধান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, রাজনৈতিক নেতা এবং স্থানীয় সাংবাদিকরা।

র‌্যালি শেষে ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, নাড়ির টানে ঈদে ঘরমুখো মানুষ যেন নিরাপদে বাড়ি পৌঁছতে পারে- এ বিষয়টা নিয়ে কয়েকদিন আগে আমাদের সড়ক পরিবহনের সচিব স্যার ভাঙ্গায় আসছিলেন, মিটিং করেছিলেন। নিরাপদ সড়কের বিষয়ে পরামর্শ ও মত বিনিময় সভা করেছেন।

ডিসি বলেন, আমাদের ফরিদপুরের সড়কে যেন কোনো দুর্ঘটনা না হয়, সড়কে যেন কোনো লোক মারা না যায়, সে জন্য আমরা সড়কে দায়িত্ব পালন করছি। নিরাপদে গাড়ি চালাতে চালকদের অনুরোধ জানাচ্ছি। এই ঈদুল ফিতরের আনন্দ যাত্রায় একটি মানুষের রক্তেও যেন রাজপথ রঞ্জিত না হয়। চালকরা যেন আইন মেনে চলেন এবং অতিরিক্ত গতিতে গাড়ি না চালান, অতিরিক্ত যাত্রী বোঝাই না করেন, সেসব বিষয়ে সতর্ক করতে সবাইকে অনুরোধ জানাচ্ছি।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ