ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

কক্সবাজারে অপহৃত ছাত্রী উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

প্রকাশনার সময়: ০৭ এপ্রিল ২০২৪, ১৯:৪০ | আপডেট: ০৭ এপ্রিল ২০২৪, ১৯:৪৩

কক্সবাজারের উখিয়ায় অপহৃত এক ছাত্রীকে চট্টগ্রাম মহানগরীর লালখান বাজার এলাকা থেকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর সদস্যরা। একই সাথে অপহরণকারী মো. শাহিন আলমকে গ্রেফতার করা হয়।

শনিবার (৬ এপ্রিল) রাতে খুলশী থানাধীন লালখান বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. শাহিন কক্সবাজারের উখিয়া থানার পূর্ব লম্বরীপাড়ার ইউসুপ আলীর ছেলে।

র‌্যাব জানায়, অপহৃত ছাত্রী (১৬) কক্সবাজারের উখিয়া থানাধীন একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী। একই গ্রামের বখাটে মো. শাহিন আলম ভিকটিমকে স্কুলে আসা-যাওয়ার পথে প্রেমের প্রস্তাব দেয়। ওই ছাত্রী প্রস্তাবে রাজি না হওয়ায় পরিবারের কাছে বিয়ের প্রস্তাব পাঠায়। বখাটের শাহিন আলমের স্বভাব-চরিত্র ভাল না হওয়ায় এবং ভিকটিম অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় বিয়ের প্রস্তাব প্রত্যাখান করে পরিবার। এতে বখাটে শাহিন আলম ক্ষিপ্ত হয়ে ভিকটিমকে অপহরণ করার হুমকি দেয়। গত ১৮ ফেব্রুয়ারি ভিকটিম প্রাইভেট পড়া শেষে বাড়ি ফেরার পথে উখিয়া থানাধীন রুমখাঁ পালং ত্রিরতু উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশে চৌরাস্তার মোড়ে পৌঁছালে পূর্ব পরিকল্পিতভাবে বখাটে শাহিন ও তার ৩/৪ জন সহযোগী ওই ছাত্রীকে একটি সিএনজিচালিত অটোরিকশায় তুলে অজ্ঞাত স্থানে নিয়া যায়। স্থানীয় লোকজন দেখতে পেয়ে ওই ছাত্রীর পরিবারকে খবর দেয়। পরিবারের লোকজন তাকে খুঁজে না পেয়ে তার ভাই বাদী হয়ে গত ১ মার্চ কক্সবাজারের উখিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

ওই ছাত্রীর পরিবার তাকে দ্রুত উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাবে লিখিত অভিযোগ দায়ের করলে র‌্যাব সদস্যরা গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত অব্যাহত রাখে। আসামি শাহিন আলম ভিকটিমকে নিয়ে চট্টগ্রাম মহানগরীতে অবস্থান করছে, এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে খুলশী থানার লালখান বাজার এলাকায় থেকে অপহৃত ভিকটিমকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়।

আসামিকে জিজ্ঞাসাবাদে অপহরণ করার কথা নিজে অকপটে স্বীকার করে। আরো জানায়, মামলার পর আইন শৃঙ্খলা বাহিনীর নিকট থেকে গ্রেপ্তার এড়াতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ