ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

ফরিদপুরে ভেজাল পণ্যের কারখানায় অভিযান, মালিক আটক

প্রকাশনার সময়: ০৫ এপ্রিল ২০২৪, ২২:১২

ফরিদপুরের সালথায় ভেজাল তেল তৈরির কারখানায় অভিযান চালিয়েছে পুলিশ। এসময় সেই কারখানার মালিক জামাল মাতুব্বরকে আটক করেছে।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে উপজেলার ঠেনঠেনিয়া বাজারে এই অভিযান চালায় পুলিশ।

আটক জামাল মাতুব্বর (৪০) উপজেলার গট্টি ইউপির ভাবুকদিয়া গ্রামের বাসিন্দা মৃত মালেক মাতুব্বরের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে জামাল মাতুব্বর ঠেনঠেনিয়া বাজারে ভেজাল তেল তৈরি করে বাজারজাত করছিলো। সেই খবর পুলিশের কাছে আসলে আজ দুপুরে সহকারী পুলিশ সুপার সালথা-নগরকান্দা সার্কেল মো. আসাদুজ্জামান শাকিল পুলিশের একটি টিম নিয়ে অভিযান পরিচালনা করে।

পুলিশের এই কর্মকর্তা জানান, ওই ব্যবসায়ী দীর্ঘদিন ধরে পাম্পতেল বা নিম্নমানের তেল দিয়ে কেলিকেলাইস্ট করে বোতলজাত করে মোড়ক লাগিয়ে, ইচ্ছামতো মেয়াদ উত্তীর্ণের তারিখ বসিয়ে ভোক্তাদের ঠকিয়ে পিওর সয়াবিন তেল বলে বিক্রি করে আসছিলেন বাজারে। সেই সাথে নিম্নমানের পোলাও চালও প্যাকেটজাত করে বিক্রি করেন তিনি। এ ছাড়া তার কাছ থেকে ডিটারজেন্ট পাউডারেরও মোড়ক জব্দ করা হয়।

সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি সালথা থানাধীন ঠেনঠেনিয়া বাজারে ভেজাল তেল তৈরি করে বাজারজাত করেছে। ওই জায়গায় অভিযান চালিয়ে ঘটনার সত্যতা পাই, পরে সেখানে থাকা কারখানার মালিক জামাল মাতুব্বরকে আটক করি। পরবর্তী আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।

তিনি আরও বলেন, নিম্নমানের মাম্প তেলের তিন ব্রেল ও ছোট বড় কয়েকটি কাটুন বোতলজাত তেল এবং ভেজাল ডিটারজেন্ট পাউডারের মোড়ক ও কয়েক কেজি নকল পোলাও চাল জব্দ করা হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ