ঢাকা, সোমবার, ৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলকদ ১৪৪৫

বান্দরবানে কেএনএফের সঙ্গে পুলিশ-বিজিবির গোলাগুলি

প্রকাশনার সময়: ০৪ এপ্রিল ২০২৪, ২২:১৪ | আপডেট: ০৫ এপ্রিল ২০২৪, ০৭:১৯

বান্দরবানের থানচি বাজার এলাকায় পাহাড়ের সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সঙ্গে পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের গোলাগুলি চলছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাত ৯টার দিকে গোলাগুলি শুরু হয় বলে জানান চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নূরে আলম মিনা।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খানও আজ রাত পৌনে ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, থানচি থানায় গুলি হয়েছে বলে জেনেছি।

চট্টগ্রাম রেঞ্জের উপ মহা পুলিশ পরিদর্শক ডিআইজি নূরে আলম মিনা আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় গণমাধ্যমে বলেন, থানচি থানার দক্ষিণ পূর্ব পাশের পাহাড় থেকে কে বা কারা গুলি ছুড়তে থাকে। থানা থেকে পুলিশ সদস্যরা পাল্টা গুলি ছুঁড়ে।

ডিআইজি আরও বলেন, ‘থানায় আমাদের পর্যাপ্ত পুলিশ সদস্য রয়েছে। বৃহস্পতিবার দুপুরে থানা পরিদর্শনের পর আমি অতিরিক্ত ফোর্স সেখানে মোতায়েন করি। আমাদের পুলিশ সদস্যরা ভালো রয়েছে। কিছুক্ষণ পর থেমে থেমে থানা লক্ষ্য করে গুলি করা হচ্ছে।’

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, গুলির শব্দ শোনার পর তারা আতঙ্কে রয়েছেন। গুলি এসে গায়ে পড়তে পারে সে জন্য অনেকে মাটিতে শুয়ে আছেন। সশস্ত্র সংগঠন কেএনএফ গোলাগুলিতে জড়িত বলে স্থানীয় লোকজন জানিয়েছেন।

এরআগে, বুধবার (৩ এপ্রিল) থানচি থানার সামনে সোনালীও কৃষি ব্যাংকের দুটি শাখা থেকে ১৭ লাখ ৫০ হাজার টাকা লুট করে কে এন এফ। তাদের প্রতিরোধ করতে আসার পথে থানচি থানা পুলিশ সদস্যদের লক্ষ্য করে দুইবার গুলি ছুঁড়ে অস্ত্রধারীরা। এর আগে মঙ্গলবার রাতে রুমা বাজারের সোনালী ব্যাংকে হামলা চালায় কেএনএফের সন্ত্রাসীরা। তারা ওই ব্যাংকের ব্যবস্থাপক নিজামউদ্দিনকে ধরে নিয়ে যায়। আজ সন্ধ্যার দিকে র‌্যাব তাকে উদ্ধার করে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ