ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

যশোর বিমান ঘাঁটিতে নেওয়া হলো ধানক্ষেতে আছড়ে পড়া বিমান 

প্রকাশনার সময়: ০৪ এপ্রিল ২০২৪, ১৭:৪৬ | আপডেট: ০৪ এপ্রিল ২০২৪, ১৭:৫৩

বুধবার নড়াইলের বিলে ধানক্ষেতে আছড়ে পড়া বাংলদেশ বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান আছড়ে পড়ে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুর ২টার দিকে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি গ্রামের ধানক্ষেত থেকে হেলিকপ্টারে করে বিমানটি চারখাদা স্কুল মাঠে আনা হয়। সেখান থেকে বিমান বাহিনীর একটি ট্রাকে করে যশোর ঘাটিতে নেওয়া হয়েছে।

এরআগে, বুধবার (৩ এপ্রিল) দুপুর ২টা ৫৪ মিনিটে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি গ্রামের ধানক্ষেতে এটি আছড়ে পড়ে। বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানটির নম্বর ২৭২০। প্রশিক্ষণ বিমানটি যশোর বিমান বন্দর থেকে ১.৩৪ মিনিটে আকাশে উড়ে।

স্থানীয় লোকজন জানায়, দুপুর আড়াইটার দিকে তারাশি গ্রামের উপর দিয়ে বিমানটি উড়ছিল। অনেক নীচে চলে আসায় বিমানটি দেখে তার আতঙ্কিত হয়ে পড়েন। পরে পাশে একটি ধানক্ষেতে কয়েক দফা নিয়ন্ত্রণের চেষ্টা করে একটি ক্ষেতের আইলে আটকে থেমে যায় বিমানটি। এ ঘটনার পরপরই একটি হেলিকপ্টার এসে বিমানে থাকা দুই পাইলটকে অক্ষত অবস্থায় উদ্ধার করে নিয়ে যায়। বিমানটি হালকা ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘটনাস্থলে বিমান বাহিনীর কেউ দুর্ঘটনার বিষয়ে কিছু বলতে রাজি হননি। বিকেলে বিমান বাহিনীর একটি টেকনিক্যাল টিম এসে বিমানটি খুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

নড়াইল সদর থানার তদন্তকারী কর্মকর্তা সাজেদুল ইসলাম জানান, ইঞ্জিনের যান্ত্রিক ত্রুটির কারণে ধানক্ষেতে বিমানটি জরুরি অবতরণ করে। পরে বিমান বাহিনীর একটি হেলিকপ্টর এসে দুই পাইলটকে নিয়ে গেছে। তারা হলেন- স্কোয়াড্রন লিডার নাদিম ও স্কোয়াড্রন লিডার মাহফুজ। বিমানে থাকা দুই স্কোয়াড্রন লিডার সুস্থ আছেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ