রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

ধানক্ষেতে আছড়ে পড়লো বিমান

প্রকাশনার সময়: ০৩ এপ্রিল ২০২৪, ১৯:৫৫

নড়াইলের বিলের মধ্যে একটি ধানক্ষেতে আছড়ে পড়েছে বাংলদেশ বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান। ঘটনার সময়ে ওই বিমানে থাকা দুইজন পাইলটই অক্ষত আছেন। ঘটনার পরপরই বিমান বাহিনীর একটি হেলিকপ্টার এসে দুজন পাইলটকে উদ্ধার করে যশোর নিয়ে গেছেন।

বুধবার (৩ এপ্রিল) দুপুর ২টা ৫৪ মিনিটে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি গ্রামের ধান ক্ষেতে এটি পড়ে। বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানটির নম্বর ২৭২০। প্রশিক্ষণ বিমানটি যশোর বিমান বন্দর থেকে ১.৩৪ মিনিটে আকাশে উড়ে।

স্থানীয় লোকজন জানায়, দুপুর আড়াইটার দিকে তারাশি গ্রামের উপর দিয়ে বিমানটি উড়ছিল। অনেক নীচে চলে আসায় খুব কাছে আসা বিমানটি দেখে তারা আতঙ্কিত হয়ে পড়েন। পরে পাশে একটি ধানক্ষেতে কয়েক দফা নিয়ন্ত্রণের চেষ্টা করে একটি ক্ষেতের আইলে আটকে থেমে যায় বিমানটি। এ ঘটনার পরপরই একটি হেলিকপ্টার এসে বিমানে থাকা দুই পাইলটকে উদ্ধার করে নিয়ে যায়। বিমানটি হালকা ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘটনাস্থলে বিমান বাহিনীর তবে তারা দুর্ঘটনার বিষয়ে কিছু বলতে রাজি হননি। বিকেলে বিমান বাহিনীর একটি টেকনিক্যাল টিম এসে বিমানটি খুলে নিয়ে যাওয়া চেষ্টা করছে।

নড়াইল ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার মাসুদ রানা জানান, ইঞ্জিনের যান্ত্রিক ত্রুটির কারণে ধান ক্ষেতে বিমানটি জরুরি অবতরণ করে। পরে বিমান বাহিনীর একটি হেলিকপ্টর এসে দুই পাইলটকে নিয়ে যান। তারা হলেন- স্কোয়াড্রন লিডার নাদিম ও স্কোয়াড্রন লিডার মাহফুজ।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi