ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬

এবার থানচিতে দুই ব্যাংকে ডাকাতি

প্রকাশনার সময়: ০৩ এপ্রিল ২০২৪, ১৫:১০ | আপডেট: ০৩ এপ্রিল ২০২৪, ১৫:৩০

বান্দরবানের রুমা উপজেলার সোনালী ব্যাংকে লুটের ঘটনার ২৪ ঘণ্টা না পেরোতেই থানচিতে আরও দুই ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটেছে। বুধবার (৩ এপ্রিল) দুপুরে থানচির বাজার এলাকায় সোনালী এবং কৃষি ব্যাংকের শাখায় ডাকাতির এ ঘটনা ঘটে।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, সকাল ১১টা থেকে সাড়ে ১১টার দিকে ডাকাতরা থানচি বাজার ঘিরে ফেলে। তারা অস্ত্রের মুখে ব্যাংক ও এর আশপাশের এলাকার সবার কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেয়। এরপর ব্যাংকে ঢুকে পড়ে তারা।

ব্যাংকের ভেতরে টাকা তুলতে যাওয়া ব্যক্তিরা জানান, ডাকাতরা পাঁচ মিনিটের মতো ব্যাংকের ভেতরে ছিল। এই সময়ের মধ্যে তারা গুলি চালিয়ে ভীতি সৃষ্টি করে। ভেতরে ঢুকেই ডাকাতরা নিরাপত্তারক্ষীর অস্ত্র কেড়ে নেয় এবং গ্রাহক, কাউন্টার ও ভল্ট থেকে সব টাকা বস্তায় করে নিয়ে বের হয়ে যায়।

ঘটনার সময় থানচি বাজারে উপস্থিত বেশ কয়েকজন ব্যক্তি জানান, ডাকাতদের মধ্যে ১৫-২০ জন অস্ত্র নিয়ে বাজারের পাশে সাঙ্গু সেতুতে পাহারা দিচ্ছিল। একই সময়ে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে অন্তত ২০ জন করে ঢুকে পড়ে। তারা লুট করে আবার প্রায় একই সময়ে বের হয়ে যায়। ঘটনার সময় ব্যাংকের সামনে বেশ কয়েকজন পুলিশ ও আনসার সদস্য ছিলেন। সশস্ত্র ডাকাতরা হাঁকডাক দিয়ে বাজারে ঢুকে পড়লে পুলিশ ও আনসার সদস্যরা পালিয়ে যান।

ইউএনও মো. মামুন বলেন, সোনালী ও কৃষি ২টি ব্যাংক লুট হয়েছে। তবে টাকার পরিমাণটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। ফাঁকা গুলি বর্ষণ ও বাজারের লোকজনদের কাছ থেকে মোবাইল ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ