রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

স্বামীর সম্পত্তি ও পরিবারের নিরাপত্তা চাইলেন সুইডেন প্রবাসী

প্রকাশনার সময়: ০২ এপ্রিল ২০২৪, ১৯:০০

নরসিংদীর পলাশে মৃত স্বামীর সম্পত্তি রক্ষা করতে গিয়ে দেশে-বিদেশে নিরপত্তাহীনতায় ভুগছেন সুইডেন প্রবাসী নাজমা আফরিন রোজা এবং তার পরিবার।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে পলাশ উপজেলার মালিতা গ্রামের নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন। এ সময় তিনি বাংলাদেশ এবং সুইডেনে তার পরিবারের সদস্যদের হত্যার হুমকিসহ স্বামীর সম্পত্তি অবৈধভাবে দখলের নানা অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে ভুক্তভোগি নাজমা আফরিন রোজা বলেন, আমরা সকলেই প্রবাসী হওয়ায় দীর্ঘদিন ধরেই স্বামীর কেনা সম্পত্তিতে রক্ষণাবেক্ষণের জন্য মালিতা এলাকার নাজমুল এবং মঞ্জুরকে দায়িত্বে নিয়োজিত করা হয়। সম্প্রতি আমার স্বামীর মৃত্যুতে আমাদের সম্পত্তিতে জোরপূর্বক দখলে নেওয়ার পায়তারা করে আসছে নাজমুল, মঞ্জুর, শেখর, নয়ন এবং মাজহারসহ একটি চক্র। তারা আমাদের কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা দাবি করে আসছে। কিছু টাকা দেওয়ার পরও তারা আমার বাড়ির গাইড ওয়াল ভাঙচুরসহ নির্মাণাধীন বাড়িতে অগ্নি সংযোগ করে দখলের পায়তারা করছে।

তিনি আরও বলেন, এমন পরিস্থিতিতে আমরা চাঁদাবাজীর অভিযোগ করলে পুলিশ দুইজনকে গ্রেপ্তার করলেও বাকি আসামিরা প্রকাশ্যে ঘুড়ে বেড়াচ্ছে। পাশাপাশি আমাদের পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিয়ে আসছে। আমি আমার পরিবারের দুই কন্যা, এক পুত্রসহ বাংলাদেশ এবং সুইডেনেও নিরাপত্তা হীনতায় ভুগছি। সেই সাথে আমার ভাই সাইদকেও তারা একাধিকবার হত্যার হুমকি দিয়ে আসছে। আমি প্রধানমন্ত্রীর কাছে আমার পরিবারের নিরাপত্তার পাশাপাশি আমার স্বামীর কেনা সম্পত্তিতে অধিকার দাবি করছি।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi