ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

নয়া শতাব্দীতে সংবাদ প্রকাশ: ইউএনও’র হস্তক্ষেপে কাটা রাস্তা ভরাট

প্রকাশনার সময়: ২১ মার্চ ২০২৪, ২২:১৪

‘রাস্তা কেটে টাকা দাবি, নবনির্মিত আড়াই কোটি টাকার ব্রিজ অকেজো’ শিরোনামে মঙ্গলবার (২০ মার্চ) দৈনিক নয়া শতাব্দীতে সংবাদ প্রকাশিত হওয়ার পর ইউএনও'র হস্তক্ষেপে কাটা রাস্তা ভরাট করে চলাচল স্বাভাবিক করা হয়েছে। এতে কয়েক গ্রামের হাজারো মানুষ ভোগান্তির লাঘব হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে সরেজমিন পরিদর্শনের মাধ্যমে ব্রিজের এপার-ওপার দুই ইউনিয়নের মানুষের সাথে কথা বলে সমঝোতার মাধ্যমে তাদের দ্বারা রাস্তাটি ভরাট করার ব্যবস্থা করেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন- ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য আব্দুল্লাহ আল মামুন উজ্জ্বল ও ত্রিশাল ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসাইন।

ত্রিশাল ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসাইন বলেন, জমি সংক্রান্ত সামান্য একটু মন-মালিন্যের ঝেড়ে কে বা কারা রাস্তা কেটে ফেলছিল। ইউএনও মহোদয় আমি ও ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য আব্দুল্লাহ আল মামুন উজ্জ্বল এলাকাবাসীর সাথে কথা বলে, যদি জমি সংক্রান্ত বিরোধ থেকে থাকে তবে আমরা বসে তা নিরসন করে দেবো। রাস্তা কোনো ভাবেই বন্ধ করা যাবে না। আশা করি এটা নিয়ে আর কোনো সমস্যা হবে না।'

উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল আহমেদ বলেন, 'দুই ইউনিয়নের ব্রিজের এপার আর ওপারের গ্রামবাসীদের মধ্যে একটা ভুল বোঝাবুঝির কারণে কেউ এটা কেটে দিয়েছে। আমি ঘটনাস্থলে এসে যারা এটা কেটে দিয়েছিল তাদের বলা মাত্রই তারা নিজেরাই আবার ভরাট করে দিয়েছে। আমি সবাইকে বলবো, রাস্তা যেহেতু জনগণের চলাচলের জন্য তাই এটা বন্ধ করার কোনো সুযোগ নেই। আমি আহ্বান থাকবে এলাকাবাসী যারা আছে তারা যেনো শান্তি প্রিয়ভাবে অবস্থান নেয়। এনিয়ে যেনো কোনো আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে।'

উল্লেখ্য, ময়মনসিংহের ত্রিশাল উপজেলা সদর থেকে ত্রিশাল-পোড়াবাড়ী সড়কের চিকনা ভায়া ছলিমপুর সড়কটির প্রায় তিন কিলোমিটার পাকা। এর পর প্রায় দুইশো মিটার কাঁচা রাস্তার পরই অলহরী নদীর (নাগেশ্বরী নদী) ওপর প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে এলজিইডি'র একটি নতুন ব্রিজ নির্মাণ করা হয়। এ ব্রিজ ব্যবহার করে মঠবাড়ী ইউনিয়নের অলহরী ইজারাবন্দ, জয়দা, ধূরধূরিয়া (ফুলবাড়ীয়া) গ্রামের বিপুল সংখ্যক জনসাধারণ যাতায়াত করে। দীর্ঘদিন অস্থায়ী বাঁশ-কাঠের তৈরি ব্রিজে চলাচল করা এ বিপুল সংখ্যক মানুষের দুর্ভোগ লাঘবে সম্প্রতি ব্রিজটি নির্মাণ করা হয়। কিন্তু গত দশদিন আগে পার্শ্ববর্তী ত্রিশাল ইউনিয়নের ছলিমপুর গ্রামের মুষ্টিমেয় স্থানীয় লোকের বিরুদ্ধে নিজস্ব স্বার্থে অটোস্ট্যান্ড নিজেদের এলাকায় রাখতে রাস্তা কেটে রাখার অভিযোগে উঠে। ত্রিশাল উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর এবিষয়ে একটি লিখিত অভিযোগও জমা দিয়েছিল ভুক্তভোগী এলাকাবাসী।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ