ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

সেই নবজাতকের দায়িত্ব নিলেন চিকিৎসক দম্পতি 

প্রকাশনার সময়: ০৩ মার্চ ২০২৪, ১৮:৪৯

ময়মনসিংহের নান্দাইলে কবরস্থানের উপর থেকে কুড়িয়ে পাওয়া নবজাতককের দায়িত্ব নিয়েছেন এক চিকিৎসক দম্পতি।

রোববার (৩ মার্চ) সন্ধ্যায় নান্দাইল হাসপাতালে নিঃসন্তান চিকিৎসক দম্পতির কাছে নবজাতক (সাদিয়া বিনতে খান) শিশু হস্তান্তর করেন।

চিকিৎসক দম্পতি হলেন- ডা. মো. আব্দুস সবুর খান ও ডা. বিউটি খাতুন। তারা নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার পূর্ব দলিরাম গ্রামের বাসিন্দা এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক।

নবজাতক দত্তক দেওয়ার সময় উপস্থিত ছিলেন, নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রশিদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইনসান আলী, নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ।

গত শনিবার (২ মার্চ) রাতে উপজেলা সমাজসেবা কর্মকর্তা কার্যালয়ে শিশু কল্যাণ সভায় ৫ জনের আবেদনের পরিপ্রেক্ষিতে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসক দম্পতির আবেদন গ্রহণ করা হয়।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইনসান আলী বলেন, নবজাতক শিশুটিকে নিতে ৫ জন আবেদন করেছিল। সেখান থেকে পরীক্ষা-নিরীক্ষা করে শিশুটির ভবিষ্যৎ নিরাপত্তা কথা বিবেচনা করে নিঃসন্তান চিকিৎসক দম্পতিকে দত্তক দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১ মার্চ উপজেলার মুশুল্লি ইউনিয়নের তারের ঘাট রসুলপুর গ্রামের কবরস্থান থেকে কান্নার শব্দ শুনে অটোচালক মো. সুরুজ মিয়া উদ্ধার করে থানায় নিয়ে যান। পরে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেন। অনেক খোঁজাখুঁজি করে পরিবারের সন্ধান পাননি। পরে নবজাতক শিশুটিকে দত্তক নিতে অনেকেই আবেদন করেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ