ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

তিশাকে নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ, যা বলল ডিবি

প্রকাশনার সময়: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০১:০১

বহুল আলোচিত মতিঝিল আইডিয়াল স্কুলের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশার বাবার অভিযোগ এবং মুশতাকের দেওয়া অভিযোগ- দুটোই খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের বিষয়টি জানান ডিবি প্রধান।

হারুন অর রশীদ বলেন, তিশার বাবা সাইফুল ইসলামের অভিযোগের তীর খন্দকার মুশতাক আহমেদের দিকে। হুমকির বিষয়ে তিনি থানায় জিডি করেন। আজ (রোববার) বিকেলে তিনি জিডির কপিসহ লিখিত অভিযোগ দিয়েছেন। মেয়ের বাবা হিসেবে সাইফুল ইসলাম যে অভিযোগটি করেছেন, সেটি আমরা খতিয়ে দেখবো আসলে ঘটনা কি? কে এসব করছে?

ডিবি প্রধান বলেন, এর আগে তিশা যাকে বিয়ে করেছেন, মুশতাক, তিনিও আমাদের কাছে একটি লিখিত অভিযোগ দিয়ে গেছেন। দুটো অভিযোগ আমরা একসঙ্গে খতিয়ে দেখবো। তারপর বলতে পারব, ঘটনা কি? কোথা থেকে এসবের উৎপত্তি? মোবাইল ফোন বা হোয়াটসঅ্যাপে হুমকি আদৌ এসেছে কি-না বা হুমকি দিলে কে কেন দিচ্ছেন?

উভয়েই একই ধরনের নিরাপত্তাহীনতার অভিযোগে লিখিত কমপ্লেইন করেছেন জানিয়ে হারুন অর রশিদ বলেন, দুটোই তদন্ত হবে। এজন্য ডিবির একটি টিমকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে আমরা বলতে পারব, আসলে ঘটনা কি?

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে ডিবি কার্যালয়ে এসে লিখিত অভিযোগ দেন তিশার বাবা মো. সাইফুল ইসলাম।

লিখিত অভিযোগে তিশার বাবা উল্লেখ করেন, গত ১২ ফেব্রুয়ারি সকাল ১০টা ৩৮ মিনিটে অজ্ঞাতনামা এক ব্যক্তি হোয়াটসঅ্যাপ থেকে ফোন করে আমাকে বলেন, ‘আপনি কি তিশার আব্বু বলছেন? আমি হ্যাঁ বললে, তিনি বলেন আপনি বেশি বাড়াবাড়ি কইরেন না, বেশি বাড়াবাড়ি করলে আপনার মেয়েকে মেরে ফেলব।’

তিশার বাবা ডিবির কাছে আরও অভিযোগ করেন, আমার মোবাইলে দুটি নম্বর থেকে রাত ১টা ১৯ ও ১টা ১৫ মিনিটের দিকে কল আসে। এত রাতে ঘুমিয়ে যাওয়ায় কল ধরতে পারিনি। সকালে উঠে ওই দুই নম্বরের মিসডকল দেখতে পাই।

এ বিষয়ে শনিবার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর মুগদা থানায় উপস্থিত হয়ে নিজের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন সাইফুল ইসলাম।

ডিবিপ্রধান হারুন অর রশীদের সঙ্গে সাক্ষাতের পর ডিবি কার্যালয় থেকে বের হয়ে সাইফুল ইসলাম দাবি করে বলেন, খন্দকার মুশতাক আহমেদই নানাভাবে হুমকি দিচ্ছেন। এর আগেও আমাকে হত্যার হুমকি দিয়েছেন মুশতাক।

আমার মেয়ে সিনথিয়া ইসলাম তিশা তার খালাকে ফোন করে বলেছে, খন্দকার মুশতাক আহমেদ নানাজনের সঙ্গে ছবি তুলতে বাধ্য করছেন। সেসব দিয়ে ব্লাকমেইল করা হতে পারে, সেজন্য তিনি এসব করছেন। পাশাপাশি তিশা নিরাপত্তাহীনতায় ভুগছে বলেও জানিয়েছে।

সাইফুল ইসলাম আরও বলেন, আমার ধারণা খন্দকার মুশতাক আহমেদ তার লোকজনকে দিয়ে নানাভাবে আমাকে চাপে রাখার জন্য হুমকিধমকি দিচ্ছে। বিষয়টির একটা আইনগত পদক্ষেপ জরুরি। সেজন্য গতকাল মুগদা থানায় জিডি করেছি, আর আজ ডিবিতে লিখিত অভিযোগ করলাম।

তিনি আরও যোগ করেন, ডিবিপ্রধান হারুন সাহেব আমাকে আশ্বস্ত করেছেন, অভিযোগের সুষ্ঠু তদন্ত হলে থলের বিড়াল বেরিয়ে আসবে।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ