ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

মাইকে ঘোষণা দিয়ে ৪ গ্রামবাসীর সংঘর্ষ, পুলিশসহ আহত ২৫

প্রকাশনার সময়: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩১

ফরিদপুরের ভাঙ্গায় বাসস্ট্যান্ড নিয়ন্ত্রণকে কেন্দ্র করে মাইকে ঘোষণা দিয়ে চার গ্রামবাসীর মাঝে সংঘর্ষের ঘটনায় ৫ পুলিশসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাতে উপজেলার পুখুরিয়া বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। এ সময় বাসস্ট্যান্ডের আরও ১০টি দোকানে ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, পুখুরিয়া বাসস্ট্যান্ড ও বাজার নিয়ন্ত্রণ করেন মহাসড়কের পূর্ব পাশে মানিকদহ ইউনিয়নের পুখুরিয়া, ব্রাহ্মণকান্দা, খাঁকান্দা নাজিরপুর ও মৃধাকান্দার লোকজন। অন্যদিকে বাসস্ট্যান্ড নিয়ন্ত্রণ করেন রাস্তার পশ্চিম পাশের হামিরদী ইউনিয়নের মৌজা মহেশ্বরদী গ্রামের লোকজন।

মঙ্গলবার সকালে বাসস্ট্যান্ডের মহেশ্বরদী রাস্তার মুখে অটোবাইক রাখায় রাস্তাজুড়ে যায় তখন ব্রাহ্মণকান্দা গ্রামের ইয়াকুব মাতুব্বর গ্রুপের ফজলে খালাসী অটোবাইক সরিয়ে রাস্তা ক্লিয়ার রাখতে বলেন।

এ নিয়ে তার সঙ্গে অটোচালকের কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়। সেই জের ধরে মৌজা মহেশ্বরদী গ্রামের জাহিদ শেখ ও আক্তার শেখের নেতৃত্ব তারা ফজলে খালাষী ও তার ছেলেদের গ্রাম থেকে ধরে নিয়ে যাওয়ার জন্য মহড়া দেয়। তখন এলাকার মুরুব্বিরা বিষয়টি সন্ধ্যায় মীমাংসা করে দেওয়ার কথা বলেন।

অপরদিক মহেশ্বরদীর জাহিদ ও আক্তার সালিশ অমান্য করে মাইরের প্রতিশোধ নিতে তারা মাইকে ঘোষণা দিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র রামদা, ঢাল সরকি, কাতরা ও ইট পাটকেল নিয়ে সঙ্গবদ্ধ হয়ে ওদের ধাওয়া করে। তখন পুখুরিয়া, ব্রাহ্মণকান্দা ও খাঁকান্দা নাজিরপুর, মৃধাকান্দা গ্রামের লোকজন এক হয়ে তারাও সংঘবদ্ধ হয়। এসময় উভয় গ্রুপের মাঝে চলে ধাওয়া পাল্টা ধাওয়া।

মহেশ্বরদী গ্রামের লোকেরা বাসস্টান্ডে উঠে দোকান পাটে ব্যাপক ভাঙচুর চালায়। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ বাসস্ট্যান্ড ও বাজার রক্ষার্থে ব্যাপক লাঠিচার্জ ও ফাঁকা গুলি চালিয়ে দুই গ্রুপকে ছত্রভঙ্গ করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

তখন উভয় দলের আটজনকে ঘটনাস্থল থেকে আটক করেন। এ সময় ৫ জন পুলিশসহ অন্ততপক্ষে ২৫ জন আহত হয়েছেন। আহতদের ভাঙ্গা হাসপাতালে ও স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনায় ভাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মামুনুর রশিদ জানান, পুখুরিয়া এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। আমার পাঁচজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে উভয় গ্রুপের নামে মামলা করা হবে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বাজার রক্ষার্থে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ