ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

অবৈধভাবে মাটি উত্তোলন বন্ধে বাঁধ খুলে দিলো প্রশাসন

প্রকাশনার সময়: ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪৬

টাঙ্গাইলের মির্জাপুরে লৌহজং নদীতে বাঁধ দিয়ে অবৈধভাবে কৃষি জমির মাটি উত্তোলনের সংবাদের ভিত্তিতে বাঁধ খুলে দিয়েছে প্রশাসন। সেইসঙ্গে মাটি নেয়ার কাজে ব্যবহৃত সরঞ্জামাদি আটক করে অবৈধ চার ব্যবসায়ীকে সাড়ে পাঁচ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা প্রশাসন কর্তৃক চালানো ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এই দণ্ড দেওয়া হয়।

রোববার রাতে উপজেলার সহকারী ভূমি কমিশনার মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার পৌর এলাকা, আজগানা, গোড়াই ও বহুরিয়া এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাকিলা বিনতে মতিনের নেতৃত্বে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় মীর দেওহাটা-বুধিরপাড়া এলাকার তিনটি স্থানে বাঁধ দিয়ে মাটি উত্তোলনের সংবাদের ভিত্তিতে, ওইসব স্থানে নদীর গতিপথ স্বাভাবিক রাখতে বাঁধগুলো খুলে দেওয়া হয়। পাশাপাশি অবৈধভাবে মাটি উত্তোলনের সঙ্গে জড়িত থাকার দায়ে মো. মহসীনকে ২ লাখ, মো. সুজন মিয়াকে ২ লাখ, জিয়াকে এক লাখ ও শামীম হোসেনকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। অভিযানে ১১টি ড্রামট্রাক ও ৬টি ভেকু আটক করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাকিলা বিনতে মতিন বলেন, অবৈধভাবে মাটি উত্তোলন বন্ধে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

নয়াশতাব্দী/টিএ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ