ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

প্রাথমিকের নিয়োগে জালিয়াতি, শিক্ষকসহ গ্রেপ্তার ২

প্রকাশনার সময়: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ২০:২৩ | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩০

জামালপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষায় পরীক্ষার্থীদের কাছে বিভিন্ন অংকের টাকা নিয়ে প্রতারণার অভিযোগে এক সহকারী শিক্ষকসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুরে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি-১) এর অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহনেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

এরআগে, বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে শহরের মির্জা আজম চত্বর থেকে তাদের আটক করা হয়। পরে আজ সকালে প্রতারণা মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার সরিষাবাড়ি উপজেলার পুগলদিগা ইউনিয়নের রুদ্র বয়রা এলাকার আব্দুস সামাদের ছেলে আবুল কালাম আজাদ (৪৮)। তিনি সরিষাবাড়ী পূর্ব বয়রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। অপরজন ইসলামপুর উপজেলার কান্দারচর ফকির বাড়ির মো. সাবেদ আলীর ছেলে মুস্তাফিজুর রহমান মিনার (৩৬)।

ডিবি পুলিশ জানায়, জেলা পুলিশ সুপার মো. কামরুজ্জামানের সার্বিক নির্দেশনায় অফিসার ইনচার্জ কাজী শাহনেওয়াজের তত্ত্বাবধানে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় পরীক্ষার্থীদের কাছে টাকা নেওয়ার সংক্রান্তে একটি প্রতারক চক্রের সদস্য সহকারী শিক্ষকসহ দুইজনকে আটক করা হয়। তাদের কাছ থেকে তিনটি প্রবেশপত্র, ৪টি মোবাইল ফোন, একটি ডাচ বাংলা ব্যাংক এর এটিএম কার্ড এবং বিভিন্ন প্রার্থীদের থেকে নেওয়া এক লাখ টাকা উদ্ধার করা হয়।

জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি-১) এর অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহনেওয়াজ বলেন, তাদের বিরুদ্ধে ‌জামালপুর জেলার সদর থানার প্রতারণার মামলায় আদালতে পাঠানো হয়েছে। তারা বিভিন্ন পরীক্ষার্থীদের থেকে চাকরি দেওয়ার কথা বলে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নিয়েছিল।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ