ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

রামুতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে একজনের কারাদণ্ড

প্রকাশনার সময়: ২৫ জানুয়ারি ২০২৪, ২২:১৯ | আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪, ২২:৪৫

কক্সবাজারের রামুতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় কৃষি জমি থেকে মাটি কাটায় দুই ব্যক্তিকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে উপজেলার কচ্চপিয়া ইউনিয়নের মৌলভী কাটা এলাকায় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নিরুপম মজুমদার অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম আব্দুর শুক্কুর। দণ্ড ঘোষণার পর ভ্রাম্যমাণ আদালত তাকে কারাগারে পাঠিয়ে দেন।

এসময় গর্জনিয়া ইউনিয়নে কৃষি জমি থেকে মাটি কাটার দায়ে ছৈয়দ করিম নামের এক ব্যক্তিকে ১০ হাজার ও কাউয়াখোপের মনিরঝিল এলাকায় সাখাওয়াত নামের আরেক ব্যক্তিকে ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) নিরুপম মজুমদার জানান, শুক্কুর ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত আজ দুপুরে ঘটনাস্থলে হাজির হয়ে হাতেনাতে পেয়ে শুক্কুরকে এ দণ্ড দেন। এসময় ড্রেজার জব্দ করে পাইপ ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে আরও দুইজনকে ১ লাখ ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। পরিবেশ রক্ষায় অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ