ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

রাস্তার বেহালদশা, ১৭ বছরেও হয়নি সংস্কার

প্রকাশনার সময়: ২১ জানুয়ারি ২০২৪, ১৮:২৮

১৭ বছরে একবারও সংস্কার হয়নি, লক্ষ্মীপুরের রামগঞ্জে উপজেলার কচুয়া বাজার-সমিতির বাজারের ৩ কিলোমিটার সড়ক। সরকারি কাগজে-কলমে এটি পাকা সড়ক হলেও বড় বড় গর্ত আর দুইপাশের মাটি ধসে সরু হয়ে সড়কটির বেহালদশা। এসব গর্তে পানি জমে ও অধিকাংশ সড়কে কার্পেটিং উঠে গেছে। বর্তমানে যানবাহন চলাচল এবং পায়ে হাটার অনুপযোগী হয়ে পড়েছে।

সরেজমিনে রোববার (২১ জানুয়ারি) সকালে সড়কটি পরিদর্শনে গেলে স্থানীয় লোকজন এলজিইডি কর্তৃপক্ষ ও জনপ্রতিনিধিদের কর্মকাণ্ড নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

উপজেলা প্রকৌশলী (এলজিইডি) কার্যালয় ও স্থানীয়ভাবে খোঁজখবর নিয়ে জানা যায়, উপজেলা দরবেশপুর ইউনিয়নের সমিতির বাজার হতে কুচয়া বাজার সড়কটি ২০০৭ সালে এলজিইডির অর্থায়নে দুই ধাপে ৬১ লাখ ৩৭০ টাকা ব্যয়ে সড়কটির সংস্কার কাজ করেন। কিন্তু তৎকালীন ঠিকাদারের অনিয়ম দুর্নীতি ও খামখেয়ালীর কারণে সংস্কারের এক বছর পর সড়কটির কার্পেটিং সম্পূর্ণরূপে উঠে যাওয়ায় সাধারণ মানুষের দুর্ভোগ বেহালদশায় পরিণত হয়। এরপর থেকে সড়কটি সংস্কারের জন্য বেশ কয়েকবার সংশ্লিষ্ট জনপ্রতিনিধির কাছে বারবার ধর্না দিলে কাজের কাজ কিছুই হয়নি।

ভোগান্তির শিকার কয়েকজন শিক্ষার্থীর অভিভাবক আবু তাহের জানান, মোতালেব হোসেন, ডা. হাফেজ জানান, এ সড়ক দিয়ে পশ্চিম শোশালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, আলীপুর উচ্চ বিদ্যালয়, মোশারফ হোসেন উচ্চ বিদ্যালয়, পূর্ব শোশালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কচুয়া বাজার আহমদিয়া ফাজিল মাদরাসাসহ বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের হাজার হাজার ছাত্র/ছাত্রী স্কুলে আসা-যাওয়া করতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এজন্য আমরা এই সড়কে যানবাহন চলাচল তো দূরের কথা, পায়ে হেটেও চলাচলও অনেক কষ্টকর হয়ে পড়েছে।

রামগঞ্জ উপজেলা (এলজিইডি) প্রকৌশলী মো. সাজ্জাদ মাহমুদ খাঁন জানান, আমি নতুন এসেছি। তবে যতটুকু জানি সড়কটি দীর্ঘ বছর সংস্কার না হওয়ায় রাস্তার দুপাশের মাটি সরে যাওয়ায় মাটির কাজ ও গাইড ওয়াল নির্মাণে মোটা অঙ্কের স্টিমেট দিয়ে সড়কটি টেন্ডারের প্রক্রিয়া নিতে হবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ