ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

টেকনাফের কোটিপতি দম্পতির সম্পদের খোঁজে দুদক

প্রকাশনার সময়: ১৭ জানুয়ারি ২০২৪, ১৫:১৫

কক্সবাজারের টেকনাফে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদ বিবরণীতে তথ্য গোপন করায় এক দম্পতির নামে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আত্মস্বীকৃত মাদক কারবারি রশিদ আহমদ ও তার স্ত্রী মাহমুদা বেগমের নামে মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুদকের কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আকিব রায়হান ও উপসহকারী পরিচালক পার্থ চন্দ্র সাহা বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, সম্পদ বিবরণীতে রশিদ আহমদ নিজের ৫১ লাখ ৩ হাজার ৫০০ টাকার স্থাবর সম্পদ দেখিয়েছেন। তবে দুদক যাচাই করে তার ৭৯ লাখ ২৪ হাজার ৫০০ টাকার স্থাবর সম্পদ পেয়েছে। সেই হিসাবে, তিনি ২৮ লাখ ২১ হাজার টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করেছেন।

অন্য মামলার এজাহারে বলা হয়েছে, রশিদের স্ত্রী মাহমুদা বেগমের জমা দেওয়া সম্পদ বিবরণীতে এক কোটি ৭৭ লাখ ৯০ হাজার টাকার স্থাবর সম্পদ অর্জনের কথা বলা হয়। তবে তার সম্পদ পাওয়া গেছে ৩ কোটি ২৩ লাখ ৯৯ হাজার টাকার। তিনি এক কোটি ৪৬ লাখ ৯ হাজার টাকার সম্পদ অবৈধভাবে অর্জন করেছেন, যা শাস্তিযোগ্য অপরাধ।

আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলাগুলো দায়ের করা হয়।

দুদক জানায়, ২০১৯ সালে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্থানীয় ১০২ ইয়াবা কারবারির সঙ্গে হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদার পাড়ার রশিদও আত্মসমর্পণ করেন। এরপরই তার পারিবারিক সম্পদ নিয়ে অনুসন্ধান শুরু করে সংস্থাটি।

দুদকের কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বলেন, মামলার তদন্ত করে চার্জশিট দেওয়া হবে।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ