ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

‘নির্বাচন নিয়ে মিথ্যাচার কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে’

ইসলামী ছাত্র আন্দোলনের নেতৃত্বে নূরুল-মুনতাছির
প্রকাশনার সময়: ১৭ জানুয়ারি ২০২৪, ১৮:১৪

বর্তমান প্রধানমন্ত্রীর নির্বাচন নিয়ে মিথ্যাচার বাংলাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। তিনি বলেন, দেশের জনগণ অবৈধ আওয়ামী সরকারকে অঘোষিত যুদ্ধের মাধ্যমে প্রত্যাখ্যান করেছে।

বুধবার (১৭ জানুয়ারি) সকালে রাজধানীর কাকরাইলস্থ ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ আয়োজিত সংগঠনের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলন থেকে ইসলামী ছাত্র আন্দোলনের নতুন কমিটি দেওয়া হয়। নূরুল বশর আজিজীকে কেন্দ্রীয় সভাপতি, ইউসুফ আহমাদ মানসুরকে সহ-সভাপতি এবং মুনতাছির আহমাদকে সেক্রেটারি ঘোষণা করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ রেজাউল করিম বলেন, বর্তমান সরকারের প্রতি মানুষের ঘৃণা দিন দিন তীব্র থেকে তীব্রতর হচ্ছে, যা বিস্ফোরণ হলে অবৈধ সরকারের নির্মম পতন হবে।

চরমোনাই পীর এসময় দেশের জনগণ ও সচেতন শিক্ষার্থীদের শিক্ষাক্রম নিয়ে চক্রান্ত সম্পর্কে সজাগ থাকার আহ্বান জানান।

সম্মেলনে উপস্থিত থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, আদর্শ রাষ্ট্র গড়তে আদর্শ‌ মানুষ প্রয়োজন। ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের প্রতিটি কর্মীর নৈতিকতা, যোগ্যতা, দক্ষতা ও আদর্শের দিক থেকে উত্তম মানে নিজেদের গড়ে তুলতে হবে। দ্বীন বিজয়ের সংগ্রামে ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করতে হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, ইসলামী চেতনা এই জাতির শিখরে প্রোথিত। ইন-শা-আল্লাহ’র চেতনা নিয়ে এই দেশকে স্বাধীন করা হয়েছে। কিন্তু বর্তমান অবৈধ সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে ভারতীয় এজেন্ডা বাস্তবায়নের কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে। দেশিয় বোধ-বিশ্বাস ও সংস্কৃতি উঠিয়ে অপসংস্কৃতির প্রসার ঘটিয়ে ইসলামকে অপসারণের পায়তারা করছে। সকল সচেতন ও দেশপ্রেমিক মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। ভিনদেশি চক্রান্ত হতে প্রিয় ভূখণ্ডকে রক্ষা করতে হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ বলেন, প্রশ্ন আসছে, আমরা স্বাধীন না পরাধীন? শরীরের রক্ত বরাদ্দ করে দেশ, ইসলাম ও স্বাধীনতার সার্বভৌমত্বকে রক্ষা করতে হবে।

দলটির যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, ভরা মৌসুমে চাল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি দুর্ভিক্ষের বার্তা দিচ্ছে। ক্ষমতাসীনদের অবাধ লুটপাট দেশকে আজ চরম সংকটের মুখোমুখি করে গৃহযুদ্ধের দিকে নিয়ে যাচ্ছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ জনগণকে ঐক্যবদ্ধ হয়ে দেশবিরোধী অবৈধ সরকারকে উৎখাত করার আন্দোলন শক্তিশালী করার আহ্বান জানাচ্ছে।

সভাপতির বক্তব্যে সদ্য সাবেক হওয়া ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ বলেন, আমাদের সমাজ, দেশের জনগণ ইতিহাসের সবচেয়ে অস্থির সময় পার করছে। ট্রান্সজেন্ডারের মতো ঈমান ও সমাজবিধ্বংসী এজেন্ডা এবং দেশিয় বোধ-বিশ্বাস ও সংস্কৃতিকে উপেক্ষা করে প্রণীত শিক্ষা কারিক্যুলাম-২১ জাতি হিসেবে আমাদের জন্য উদ্বেগ ও হতাশার। চরম অনিশ্চিত গন্তব্যের দিকে এগোচ্ছে দেশের শিক্ষা ব্যবস্থা ও শিক্ষার্থীরা। এভাবে একটি সমাজ ও রাষ্ট্র চলতে পারে না।

সংগঠনের সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমাদ মানসুরের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও আলহাজ্ব মুহাম্মাদ আমিনুল ইসলাম, কে এম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূমসহ অন্যান্য নেতারা।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ