ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ঈদের দিনেও ছুটি নেই যাদের 

প্রকাশনার সময়: ১১ এপ্রিল ২০২৪, ১০:২৩

টানা এক মাস সিয়াম সাধনার পর প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নেওয়ার দিন আজ। এই উপলক্ষে সরকারি ছুটি চললেও কিছু পেশার মানুষ ঈদের ছুটি উপভোগ করতে পারছেন না। সার্বক্ষণিক ও জরুরি পরিষেবা চালু রাখতে ২৪ ঘণ্টাই তাদের নিয়োজিত থাকতে হচ্ছে কর্মে।

ঈদের ছুটি উপেক্ষা করে শহরের পরিচ্ছন্নতা কর্মী, পুলিশ, ফায়ার সার্ভিস কর্মী, কারাগারে দায়িত্বপ্রাপ্ত কর্মী, অনলাইন সংবাদ মাধ্যম, হাসপাতাল, পরিবহন কর্মীসহ নিরাপত্তাকর্মীদের ঈদের দিনেও কাজ করতে হয়। ঈদেও ছুটি নেই তাদের। তাদের জীবনে ঈদ কর্মস্থলে থেকেই উদযাপন করতে হয়।

আইন শৃঙ্খলা বাহিনী

সাধারণ মানুষের ঈদের আনন্দকে নির্বিঘ্ন করতে পুলিশ সদস্যরা রাতদিন পরিশ্রম করেন। যারা নাড়ির টানে বাড়ি চলে গেছেন, তাদের সবকিছু নিরাপদে রাখার জন্য নগরজুড়ে নিরাপত্তা দিতে প্রহরায় রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

চিকিৎসক ও নার্স

মুমূর্ষু ও জরুরি রোগীদের সেবায় ঈদের দিনও হাসপাতালে দায়িত্ব পালন করছেন চিকিৎসক, নার্স ও আয়ারা। ঈদে হাসপাতালের রোগী ও সেবাদানকারী কর্মীদের সময় কাটে সবচেয়ে করুণভাবে। অনেকে ছুটিতে চলে যাওয়ায় যারা দায়িত্বে থাকেন, তারা বাড়তি চাপ সামলান দ্বিগুণ পরিশ্রম করে।

সাংবাদিক

যারা অনলাইন নিউজ পোর্টাল, রেডিও-টেলিভিশনে কাজ করেন তাদের অনেককেই ঈদের সময় দায়িত্ব পালন করতে হয়। এই দুই মাধ্যমের সাংবাদিকসহ অন্যান্য প্রয়োজনীয় কলাকুশলীদেরও থাকতে হয় দায়িত্বের মধ্যে। মিডিয়া হাউজগুলোকে ঈদ উৎসব নিয়ে অনেক নিউজ কাভার ও প্রোগ্রাম তৈরি করতে হয়। এটাকেই তারা ঈদ আনন্দেরই অংশ হিসেবে মনে করেন।

জরুরি পরিষেবা

নগরের জরুরি পরিষেবা সচল রাখতে কাজ করছেন এক ঝাঁক কর্মী। এদের মধ্যে আছেন জরুরি বিদ্যুৎ, গ্যাস ও পানি সরবরাহের কাজে নিয়োজিত কর্মকর্তা ও কর্মচারীরা। তাদের ঈদ কাটে নাগরিকদের পরিষেবা দিতে কর্মব্যস্ততায়।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ