ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

জনস্বাস্থ্য প্রধান প্রকৌশলী হলেন তুষার মোহন

প্রকাশনার সময়: ০৩ এপ্রিল ২০২৪, ১৭:৩১

বিসিএস (জনস্বাস্থ্য প্রকৌশল) ক্যাডারের কর্মকর্তা প্রকৌশলী তুষার মোহন সাধু খাঁ-কে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর দায়িত্ব প্রদান করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) এ প্রজ্ঞাপন জারি করা হয়।

আগামী ৭ এপ্রিল তিনি এ দায়িত্বভার গ্রহণ করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব (পানি সরবরাহ-১) মো. মিজানুর রহমানের সই করা প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ‘জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অতি. প্রধান প্রকৌশলী (পরিকল্পনা) তুষার মোহন সাধু খাঁ-কে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তার নামের পার্শ্বে প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) কর্মস্থলে দায়িত্ব প্রদান করা হলো।’

জারিকৃত এ আদেশ আগামী ৭ এপ্রিল হতে কার্যকর হবে।

এদিকে প্রকৌশলী তুষার মোহন সাধু খাঁ প্রধান প্রকৌশলী পদে পদোন্নতি পাওয়ায় অধিদপ্তরের সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা তাকে অভিনন্দন জানান। পরে ঠিকাদাররা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এছাড়া বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তাসহ বিভিন্ন সংগঠনের নেতারা তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

এ সময় প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব প্রাপ্ত (চলতি দায়িত্ব) কর্মকর্তা প্রকৌশলী তুষার মোহন সাধু খাঁ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মানসকন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিমসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন এবং সকলের সুস্বাস্থ্য কামনা করেন। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সকলের সহযোগিতা কামনা করেন।

অধিদপ্তরে কর্মকর্তা কর্মচারীরা দৃঢ়ভাবে বিশ্বাস করেন, আগামীতে অধিদপ্তরের উন্নয়ন তথা সকল কর্মকর্তা-কর্মচারীদের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করবেন। পাশাপাশি সম্পূর্ণভাবে দাপ্তরিক শৃঙ্খলা রক্ষায় কাজ করবেন তিনি।

প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব প্রাপ্ত (চলতি দায়িত্ব) কর্মকর্তা প্রকৌশলী তুষার মোহন সাধু খাঁ সাবেক ভারপ্রাপ্ত প্রধান মো. সরোয়ার হোসেন প্রকৌশলী স্থলাভিসিক্ত হলেন। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করে আসা তুষার মোহন সাধু খাঁ কর্মজীবনে একজন দক্ষ, মেধাবী ও চৌকস কর্মকর্তা হিসেবে অধিদপ্তরে অত্যন্ত সুপরিচিত।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ