ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ঐচ্ছিক ছুটি নেওয়া যাবে ৮ ও ৯ এপ্রিল 

প্রকাশনার সময়: ০১ এপ্রিল ২০২৪, ১৬:৩১

সরকারি অফিস খোলা থাকলেও আগামী ৮ ও ৯ এপ্রিল ঐচ্ছিক ছুটি নেওয়া যাবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। তিনি বলেছেন, নিয়মানুযায়ী কেউ চাইলে সেই ছুটি নিতে পরবেন।

মন্ত্রিসভার বৈঠক শেষে সোমবার (১ এপ্রিল) সচিবালয়ে ব্রিফিংয়ে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি বলেন, এবার রমজান ৩০ দিন হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। এর ফলে ঈদুল ফিতর হতে পারে ১১ এপ্রিল। ১১ এপ্রিলকে ঈদুল ফিতরের দিন ঠিক করে ছুটির তালিকা করেছে সরকার। ক্যালেন্ডারে যেভাবে ছুটি করা আছে, ওভাবেই ছুটিটা থাকবে। ৮ ও ৯ তারিখে অফিস খোলা থাকবে। ওখানে (মন্ত্রিসভার বৈঠক) আলোচনা হয়েছিল। বিস্তারিত আলোচনার পর এই সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, এবার দেখা যাচ্ছে— রমজান মাসের আগের দুটি হিজরি মাস ২৯ দিনের ছিল। সাধারণত পরপর তিন মাস ২৯ দিনের হয় না। এটা হলো সাধারণ হিসাব। আবহাওয়া পরিদপ্তরের যে রিপোর্ট সেটি পর্যালোচনায়ও দেখা গেছে— এ বছরের রমজান মাস ৩০ দিনে হওয়ার সম্ভাবনা বেশি।

সাংবাদিকরা জানতে চান ৯ এপ্রিল কেউ ছুটি চাইলে দেওয়া হবে কি না? জবাবে সচিব বলেন, আমাদের ঐচ্ছিক ছুটির একটা ব্যবস্থা আছে। যারা ঐচ্ছিক ছুটি নিতে নির্ধারিত পদ্ধতিতে আবেদন করবেন তারা তো তা নিতেই পারবেন।

এর আগে সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় ঈদের ছুটি নিয়ে অনির্ধারিত আলোচনা হয়।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ