ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জিলকদ ১৪৪৫

নতুন মন্ত্রীরা কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন

প্রকাশনার সময়: ০১ মার্চ ২০২৪, ২০:৫৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আরও নতুন সাতজন মন্ত্রী শপথ নিয়েছেন। ফলে মন্ত্রিসভার সদস্য বেড়ে দাঁড়ায় ৪৪ জনে।এরই মধ্যে শপথ নেওয়া এ নতুন প্রতিমন্ত্রীদের দপ্তর বন্টন করে দেওয়া হয়েছে।

শুক্রবার (১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বঙ্গভবনের দরবার হলে নতুন প্রতিমন্ত্রীদের শপথগ্রহণ হয়। এরপর তাদের দপ্তর বন্টন করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী, মো. শহীদুজ্জামান সরকারকে পরিকল্পনা মন্ত্রণালয়, মো. আব্দুল ওয়াদুদকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, নজরুল ইসলাম চৌধুরীকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, বেগম রোকেয়া সুলতানাকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, বেগম শামসুন নাহারকে শিক্ষা মন্ত্রণালয়, বেগম ওয়াসিকা আয়শা খানকে অর্থ মন্ত্রণালয় এবং বেগম নাহিদ ইজাহার খানকে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে, বিকেলে রাষ্ট্রপতির আদেশক্রমে তাদের প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জয়ী হয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। এরপর গত ১১ জানুয়ারি বঙ্গভবনে শপথ নেন প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার ৩৭ সদস্য। এরমধ্যে এর মধ্যে পূর্ণ মন্ত্রী ২৫ জন এবং প্রতিমন্ত্রী ১৮ জন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ