ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

শিগগিরই কাটবে ডলার সংকট: সালমান এফ রহমান

প্রকাশনার সময়: ২৯ জানুয়ারি ২০২৪, ১৬:১১

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেছেন, বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়াতে রফতানি ও রেমিট্যান্স বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। শিগগিরই ডলার সমস্যার সমাধান হবে।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ভবনে কর্তৃপক্ষ ভবনে এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, সম্প্রতি আমদানি অনেকটা কমে গেছে। তারপরও ডলারের ওপর চাপ থাকছে। এই মুহূর্তে দুটো জিনিস চাপ কমাতে সহযোগিতা করতে পারে। একটি হলো রেমিটেন্স বাড়াতে হবে এবং আরেকটি হচ্ছে রফতানি বাড়াতে হবে। এগুলো বাস্তবায়নের মাধ্যমে ডলার সংকট শিগগির কেটে যাবে।

মূল্যস্ফীতির বিষয়ে সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মূল্যস্ফীতি বাড়ার অন্যতম কারণ আন্তর্জাতিক বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধি। এছাড়াও দেশের বাজারে কিছু পণ্যের দাম অযৌক্তিভাবে বেড়েছে। এসব ক্ষেত্রে সরকারের পদক্ষেপে এরই মধ্যে দাম কিছুটা কমেছে।

প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা জানান, বিষয়টি নিয়ে অন্যান্য মন্ত্রণালয়কে নিয়ে অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয় কাজ করছে। অচিরেই দ্রব্যমূল্য আরও নিয়ন্ত্রণে আসবে।

নয়াশতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ