রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

আমার ও দেশের ওপর মুসিবত এসেছে : ড. ইউনূস

প্রকাশনার সময়: ০২ এপ্রিল ২০২৪, ১৫:৩১ | আপডেট: ০২ এপ্রিল ২০২৪, ১৫:৪০

অনেকদিন ধরে আমার ও দেশের ওপর বালা-মুসিবত এসেছে বলে মন্তব্য করেছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। গ্রামীণ টেলিকমের কর্মীদের লভ্যাংশের ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় আদালতে অভিযোগপত্র গ্রহণের প্রতিক্রিয়া জানাতে এই মন্তব্য করেন তিনি।

অর্থ আত্মসাতের মামলায় হাজিরা দিতে মঙ্গলবার (২ এপ্রিল) ড. ইউনূসসহ সাতজন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে হাজির হন। পরে এসব কথা বলেন তিনি।

ড. ইউনূস বলেন, অনেক দিন ধরে আমার ওপর বালা-মুসিবত এসেছে। দেশের ওপরও এসেছে। এতে দেশের মানুষ ক্ষতিগ্রস্ত। এ থেকে রেহাই না পেলে মুক্তি নেই।

নোবেলজয়ী এই অর্থনীতিবিদ বলেন, দেশ-বিদেশের মানুষ আমাদের বিশ্বাস করে। আমরা মানুষের মঙ্গলের জন্য কাজ করি। সারা বিশ্ব বাংলাদেশ থেকে শিখতে চায়। তবে দেশের মানুষ যেভাবে বাঁচতে চায়, সেভাবে পারছে না। মানুষ আইনের শাসন পাচ্ছে না।

এদিন কর্মীদের লভ্যাংশের ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত। একই সঙ্গে মামলাটি বিচারের জন্য ঢাকার বিশেষ জজ-৪ নম্বর আদালতে বদলির আদেশ দেন। পরে আগামী ২ মে মামলার পরবর্তী দিন ধার্য করেন আদালত।

এর আগে গত ১ ফেব্রুয়ারি ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi